চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৩ নভেম্বর, ২০২২ | ১০:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৫০ হাজার টাকায় বিক্রি হওয়া ছেলেকে মায়ের কোলে ফিরে দিল আদালত

এক বছর চার মাস পর আদালতের আদেশে মিনহাজুর রহমান নামে তিন বছরের ছেলেকে ফিরে পেলেন মা রুমা আকতার। বুধবার (২৩ নভেম্বর) চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালত এ আদেশ দেন। চট্টগ্রাম জেলা আদালতের পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, স্বামী মো. রফিকের সঙ্গে তার বিচ্ছেদের পর আর্থিক সংকটে পড়েন রুমা। ২০২১ সালের ২৫ জুলাই নিজের দুই বছর বয়সী ছেলে মিনহাজকে বড় ভাইয়ের স্ত্রী শিরীন আকতারের কাছে দেখাশোনার জন্য রেখে কাজের খোঁজে তিনি শহরে গিয়েছিলেন। সুযোগ বুঝে শিরিন আকতার শিশুটিকে মাত্র ৫০ হাজার টাকায় বিক্রি করে দেন নিজের এক খালাতো বোনের কাছে। এর ৫ দিন পর ভাইয়ের বাড়িতে গিয়ে রুমা আর মিনহাজকে খুঁজে পাননি। তখন রুমা ছেলের বিষয়ে জানতে চাইলে শিরীন বিভ্রান্তিকর কথাবার্তা বলতে থাকেন। পরে রুমা খোঁজ নিয়ে জানতে পারেন মিনহাজকে উপজেলার চন্দ্রঘোনা দোভাষী বাজার এলাকার বাসিন্দা শিরীনের খালাত বোন তসলিমা আক্তারের কাছে দিয়েছেন।
ছেলেকে এনে দিতে বললে, শিরীন বারবার তারিখ দেন। কিন্তু পরের দুই মাসেও মিনহাজকে ফিরিয়ে দেননি। এলাকার বিশিষ্ট ব্যক্তি, পরিচিত জন এবং স্থানীয় চেয়ারম্যানের কাছে গিয়েও ছেলেকে ফেরত চান রুমা। তারা চেষ্টা করেও শিশুটিকে ফিরিয়ে দিতে পারেননি। উল্টো তাকে হুমকি দিতে থাকেন শিরীন। এ ঘটনায় ২০২১ সালের ২৩ ডিসেম্বর রাঙ্গুনিয়া থানায় মামলা করেন রুমার বোন জয়নব আকতার। এরপর পুলিশও চেষ্টা করে, কিন্তু ছেলেকে ফেরত আনতে পারেনি। তখন পুলিশের পরামর্শে আদালতে মামলা করেন।

চট্টগ্রাম জেলা আদালতের পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, গত ১৫ মার্চ অতিরিক্ত জেলা ও ম্যাজিস্ট্রেট আদালতে রুমার পক্ষে তার বোন জয়নব মামলা করেন। গত ১৭ মে শুনানি হয়। শুনানি শেষে রুমার পক্ষে করা আবেদন খারিজ হয়ে যায়। এরপর আমরা জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করি। তিন দিন শুনানি শেষে আদালত শিরীন আকতার ও তসলিমা আক্তারকে শিশুটিসহ হাজির হতে বলেন। আজ আদালত মিনহাজকে তার মা রুমা আক্তারের কাছে ফিরিয়ে দেওয়ার আদেশ দেন। এক বছর চার মাস পর মা রুমা তার ছেলে মিনহাজকে ফিরে পেয়েছেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট