চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জাতীয় রপ্তানি ট্রফি পেল ফোর এইচ ফ্যাশন লি.

নিজস্ব প্রতিবেদক

২৩ নভেম্বর, ২০২২ | ১০:৩৫ অপরাহ্ণ

দেশের রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্য জাতীয় রপ্তানি ট্রফি (ব্রোঞ্জ) অর্জন করেছে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সহ-সভাপতি ও ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাওহার সিরাজ জামিলের মালিকানাধীন মেসার্স ফোর এইচ ফ্যাশন লি.।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে ঢাকার পূর্বাচলস্থ বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফেন্ডশিফ এক্সিবিশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই ট্রফি প্রদান করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ২০১৮-১৯ অর্থবছরে তৈরি পোশাক (নিটওয়্যার) খাতের জন্য প্রতিষ্ঠানটিকে এই সম্মাননা দেয়া হয়।

 

গাওহার সিরাজ জামিলের পক্ষে জাতীয় রপ্তানি ট্রফি গ্রহণ করেন ফোর এইচ গ্রুপের জেনারেল ম্যানেজার আলাউদ্দিন মোহাম্মদ আলমগীর।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

 

অনুষ্ঠানে রপ্তানি ট্রফি প্রাপ্তরা, বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ, সরকারি উর্ধ্বতন কর্মকর্তা, ফোর এইচ গ্রুপের সিনিয়র ডিজিএম এ কে এম হেলাল উজ্জামান, ডিজিএম মোহাম্মদ ফিরোজ হায়দার, আনোয়ারুল কবির চৌধুরী, এজিএম মো. সাহেব আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেসার্স ফোর এইচ ফ্যাশন লি. জাতীয় রপ্তানি ট্রফিতে ২০০৫-২০০৬, ২০০৬-২০০৭, ২০১৫-১৬, ২০১৬-১৭ সালে যথাক্রমে স্বর্ণ ও রৌপ্য পদক, ২০০৮-২০০৯ সালে স্বর্ণ, ২০১১-১২ সালে ব্রোঞ্জ, ২০১৭-১৮ রৌপ্য পদক লাভ করে।

 

এছাড়া টানা কয়েকবার সি.আই.পি নির্বাচিত হয়েছেন গাওহার সিরাজ জামিল। তিনি সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির আজীবন সদস্য, চট্টগ্রাম আবাহনী ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, ধর্মীয় ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথে জড়িত।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট