চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২১ নভেম্বর, ২০২২ | ১০:১৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সরকারি টিকাসেবা প্রদান করছে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সরকারি টিকাদান সেবা এক্সপান্ডেড প্রোগ্রাম অন ইম্যুনাইজেশন-ইপিআই চালু করেছে। আগামী ৩০ নভেম্বর, ১৪ ও ২৮ ডিসেম্বর, ২০২২ তারিখে ইপিআই ভ্যাক্সিনেশন সুবিধা পাওয়া যাবে। এখন থেকে হাসপাতালটিতে ইপিআই টিকাসমূহের মধ্যে বিসিজি, ডিপিটি, হেপাটাইটিস-বি, হিব, পিসিভি, ওপিভি-আইপিভি, এমআর পাওয়া যাবে। প্রতি মাসের নির্দিষ্ট দুইদিন শিশুদের এসব টিকা দেওয়া হবে।

 

এছাড়া শিশু, কিশোর, প্রাপ্তবয়স্ক ও বৃদ্ধদের জন্য হেপাটাইটিস-এ, হেপাটাইটিস-বি, নিউমোনিয়া, টাইফয়েড, জলাতঙ্ক, জরায়ু মুখের ক্যান্সার, মেনিনজাইটিস/মস্তিষ্কে সংক্রমণ, টিটেনাস টিকাদান সুবিধা রাখা হয়েছে। হাসপাতালটিতে ভ্যাক্সিনেশন সেন্টারে দক্ষ ও অভিজ্ঞ নার্স, জীবাণুমুক্ত পরিবেশ টিকাসমূহের সঠিক সংরক্ষণ নিশ্চিত করা হয়ে থাকে। এছাড়া টিকা সংক্রান্ত প্রয়োজনীয় রেকর্ড সংরক্ষণ করার ব্যবস্থা রাখা হয়েছে, যার ফলে পরবর্তীতে যেকোনো সময় পুনরুদ্ধার করা যাবে।

 

ইপিআই সেবা চালু করা প্রসঙ্গে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর মহাব্যবস্থাপক ডা. ফজলে আকবর বলেন, “আমরা বরাবরই বাংলাদেশে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রতিশ্রুতির অংশ হিসেবে ইপিআই ভ্যাক্সিনেশন সেন্টার চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। আমাদের ভ্যাক্সিনেশন সেন্টারে টিকা প্রদান সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করা হয়। আমাদের গ্রাহকরা এখন থেকে কোনোরকম ঝামেলা ছাড়াই, সহজে এখানে সরকারি টিকাসমূহ নিতে পারবেন।” বিস্তারিত জানতে ফোন করুন ১০৬৬৩ নম্বরে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট