চট্টগ্রাম শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২০ নভেম্বর, ২০২২ | ৯:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঘুসের টাকাসহ গ্রেপ্তার ভূমি অফিসের কর্মচারীর তিন বছর কারাদণ্ড

দুদকের হাতে ঘুসের ১০ হাজার টাকাসহ গ্রেফতার হওয়া চট্টগ্রাম আগ্রাবাদ ভূমি অফিসের কর্মচারী সঞ্জীর কুমার দে’কে তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৭০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। রোববার (২০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সঞ্জীব কুমার দে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার এনায়েত বাজার গোয়াল পাড়া এলাকার ক্ষিতিশ চন্দ্র দে’র ছেলে। রায় ঘোষণার সময় আসামি সঞ্জীব কুমার দে আদালতে হাজির ছিলেন।

 

দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাভলু বলেন, আদালত রায়ে ১৬১ ধারায় দুই বছর সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও দুই মাস সশ্রম কারাদণ্ড দেন। অন্যদিকে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এক বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও এক মাস সশ্রম কারাদণ্ড দেন।

২০১৬ সালের ২২ নভেম্বর ঘুসের ১০ হাজার টাকাসহ দুদকের ফাঁদ অভিযানে হাতেনাতে গ্রেফতার হন সঞ্জীব কুমার দে।

আদালত সূত্রে জানা যায়, আমেরিকা প্রবাসী এক ব্যক্তি ডবলমুরিং এলাকা থেকে একটি ফ্ল্যাট ক্রয় করেন। ফ্ল্যাটটি রেজিস্ট্রেশন করার পর আগ্রাবাদ সার্কেল ভূমি অফিসে নামজারি করার জন্য দেওয়া হয়। কিন্তু ভুলবশত ফ্ল্যাট ক্রেতার নাম বিএস খতিয়ান নামজারিতে উঠেনি। পরে ২০১৬ সালের জানুয়ারিতে ভুক্তভোগী নাম অন্তর্ভুক্তির জন্য আগ্রাবাদ সার্কেল ভূমি অফিসে আবেদন করেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট