চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

১৯ নভেম্বর, ২০২২ | ৮:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঝুঁকি এড়াতে চান্দগাঁও এলাকায় ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি

আরাকান সড়কের ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ চান্দগাঁও এলাকায় সড়ক পারাপারে বিপজ্জনক হয়ে পড়েছে। দুর্ঘটনার ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজারো মানুষ পুরাতন চান্দগাঁও থানা এলাকায় চলাচল করতে হয়। কালুরঘাট সেতু ও বাস স্টেশন ঘিরে এ সড়কের গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে। দুর্ঘটনা এড়াতে পুরোনো চান্দগাঁও থানা এলাকায় ওভারব্রিজ নির্মাণের দাবি দীর্ঘদিনের।

স্থানীয়রা জানান, সিটি কর্পোরেশনের ৪নং চান্দগাঁও ওয়ার্ডের পুরানো চান্দগাঁও থানা এলাকা অত্যন্ত ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ এলাকা। এখানে একটি কলেজ, একাধিক উচ্চবিদ্যালয়, কিন্ডারগার্টেন ও সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের শত শত ছাত্র-ছাত্রী প্রতিদিন চরম ঝুঁকি নিয়ে সড়ক পারাপার হচ্ছে।

 

শিক্ষার্থী ছাড়াও এলাকার লোকজনকেও ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে হয়। গত কয়েক মাসে এখানে একাধিক দুর্ঘটনা ঘটেছে। প্রাণহানির ঘটনাও ঘটেছে। হাজেরা-তজু ডিগ্রি কলেজের সামনে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি দীর্ঘদিনের। কিন্তু আজ পর্যন্ত এ বিষয়ে কোনো উদ্যোগ নেয় কোনো সংস্থা।

চান্দগাঁও পাঠানিয়া গোদা এলাকার বাসিন্দা শওকত হোসেন বলেন, পুরোনো চান্দগাঁও থানা এলাকার আরাকান সড়কে প্রতিদিন হাজার হাজার পথচারী পারাপার হয়ে থাকে। রাস্তা পার হতে গিয়ে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটে।

 

স্কুল শিক্ষক হোসেন আহমেদ বলেন, আমাদের ছাত্র-ছাত্রীরা চরম ঝুঁকি নিয়ে স্কুলে যাতায়াত করে থাকে। পুরনো চান্দগাঁও এলাকায় একটি ফুট ওভারব্রিজ নির্মাণ করা হলে শিক্ষার্থীদের ঝুঁকি অনেকটা কমে আসবে।

ব্যবসায়ী আনিস বলেন, আমাদের চোখের সামনে এখানে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। এগুলো দেখার পর এখানে রাস্তা পারাপারে ভয় লাগে। 

স্থানীয় আব্দুল করিম বলেন, আরাকান সড়কের উপরে ফুটওভার ব্রিজ নির্মাণ করার জন্য আমরা দীর্ঘদিন ধরে আবেদন-নিবেদন করে আসছি। কিন্তু কেউ আমাদের দাবি প্রতি কর্ণপাত করছে না।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট