চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

১৫ নভেম্বর, ২০২২ | ১২:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পুলিশ পরিচয়ে চুরির চেষ্টা: দু’জনের বিরুদ্ধে সাইবার ট্রাইবুনালে মামলা

‘পুলিশ পরিচয়ে চুরির চেষ্টা’ মামলার আসামি মনসুর আলম পাপ্পী ও মোহাম্মদ আলম ববির বিরুদ্ধে চট্টগ্রামের সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করেছেন হাসান বিল্ডার্স নামের একটি প্রতিষ্ঠানের মালিক।

সোমবার (১৪ নভেম্বর) ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩৫ ধারায় চট্টগ্রামের সাইবার ট্রাইবুনালে এই মামলা দায়ের করেন হাসান বিল্ডার্সের চেয়ারম্যান মোহাম্মদ হাসান।

মোহাম্মদ হাসানের আইনজীবী এডভোকেট  আনোয়ার হোসেন আজাদ জানান, পুলিশ পরিচয় চট্টগ্রামের কালুরঘাটের সাইট থেকে ফাইপ চুরির চেষ্টাকালে তিনজন হাতে নাতে আটক হন। এই মামলার পাঁচ আসামির মধ্যে অন্যতম মনসুর আলম পাপ্পী ও মোহাম্মদ আলম ববি হাইকোর্ট থেকে জামিন নেবার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার মক্কেল ব্যবসায়ী মোহাম্মদ হাসানকে নিয়ে বিষোদগার করেছেন, তার  চরিত্রহনন করেছেন। চুরির মামলার বাদিকে ফেসবুকে হুমকি দিয়েছেন।’

আজাদ আরও জানান, ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ /৩৫ দায়ের করা মামলায় মোহাম্মদ আলম ববি, মনসুর আলম পাপ্পী, মামুন চৌধুরী, ওয়াহিদুল আলম বাদশাসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দিয়েছেন।’

সম্প্রতি কালুরঘাট এলাকায় পুলিশ পরিচয়ে এক ব্যক্তি কয়েকদিন নগরীর এক ব্যবসায়ীকে ফোন করে নানা প্রকার ভয়ভীতি দেখায়। একই চক্র পুলিশ পরিচয়ে কালুরঘাট এলাকায় ড্রেজারের যন্ত্রপাতি চুরির চেষ্টা চালায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে হাতেনাতে ওই চক্রের তিন সদস্যকে আটক করে । নগরীর চান্দগাঁও থানায় পাঁচজনকে আসামি করে দায়ের করা চুরির মামলার অপর দুই আসামি মনসুর আলম পাপ্পী ও মোহাম্মদ আলম ববি হাইকোর্ট থেকে জামিন নেবার পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে মামলার বাদিকে হুমকি প্রদান করেন।

প্রসঙ্গত, ২০০৫ সালের ৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের বোয়ালখালী থানায় পাপ্পীর বিরুদ্ধে চুরির অভিযোগে মামলা হয়েছিল। চুরির ঘটনায় ২০১১ সালের ১৬ অক্টোবর রাজধানীর নিউমার্কেট থানায়ও তার বিরুদ্ধে মামলা হয়।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট