চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

১৪ নভেম্বর, ২০২২ | ১০:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এডিস মশার বংশ বিস্তারে উৎস পাওয়ায় ৫ ভবন মালিককে জরিমানা

চট্টগ্রামে ডেঙ্গু ঠেকাতে সিটি কর্পোরেশন পরিচালিত অভিযানে ৫ ভবন মালিককে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে । নির্মাণাধীন ভবনের নিচে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় এসব জরিমানা আদায় করে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।  সোমবার (১৪ নভেম্বর) নগরীর কোতোয়ালি থানার কাজেম আলী রোড ও খলিফাপট্টি রোড এলাকায় অভিযান চালানো হয়।

 

এ অভিযানের নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। তিনি বাড়ির ছাদবাগান ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন। এসময় ৫টি নির্মাণাধীন ভবনের নিচে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিককে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। যেসব স্থানে এডিস মশা জন্ম নেয় সেসব স্থান পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য ওইসকল এলাকার নাগরিকদের সচেতন করা হয়। 

 

আরেক অভিযানে নগরের চকবাজার মোড়, তেলীপট্টী রোড ও বাদুরতলা এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে মোটরসাইকেল মেরামত করা ও দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ৫ ব্যক্তিকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। 

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা করেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট