চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ আগস্ট, ২০১৯ | ১:৪৩ এএম

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় আরো এক ডেঙ্গু রোগী

রাঙ্গুনিয়ায় শফিউল আলম (৩৬) নামের আরো একজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এলে তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি উপজেলার পোমরা ইউনিয়নের সাইনিপাড়া গ্রামের শামসুল আলমের পুত্র। গত সপ্তাহে তিনি ঢাকা থেকে ফিরেন। এরআগেও রাঙ্গুনিয়ায় আলভী (১৪) ও আলম আরা (৬০) নামে দু’জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছিল। তারা দু’জনই ঢাকায় বেড়াতে গিয়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছিলেন। তবে চিকিৎসা নেওয়ার পর তারা এখন সুস্থ আছেন।
হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মোহাম্মদ ইমরান বলেন, বৃহস্পতিবার রাত ৯ টার দিকে সফিউল রিপোর্ট নিয়ে হাসপাতালে আসে। সেখানে তার ডেঙ্গু রোগ পজেটিভ ছিল। এরআগে সে একজন পল্লী চিকিৎসকের শরণাপন্ন হয়ে পরীক্ষা করান একটি প্রাইভেট ল্যাবে। তার শরীরের প্রেসার ৮০-৬০ ছিল, যা খুবই কম। অন্যদিকে তার শরীরের তাপমাত্রা ছিল ১০২ ডিগ্রি। তাৎক্ষণিক আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেলে পাঠিয়ে দিই।
এর আগেও রাঙ্গুনিয়ায় দু’জন ডেঙ্গু রোগী ধরা পড়েছিল। তাদের একজন রাঙ্গুনিয়া পৌরসভার দক্ষিণ সৈয়দবাড়ি এলাকার নুর আলীর ছেলে আলভী (১৪)। ঢাকায় বাবার কাছে বেড়াতে গিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়। অন্যজন চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের পাঠানপাড়া এলাকার আব্দুল কুদ্দুছের স্ত্রী আলম আরা (৬০)। তিনিও ঢাকায় তার সন্তানের কাছে বেড়াতে গিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে চন্দ্রঘোনা খ্রিস্টান হাসপাতালে চিকিৎসা নেন।

The Post Viewed By: 42 People

সম্পর্কিত পোস্ট