চট্টগ্রাম বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১১ নভেম্বর, ২০২২ | ৪:৩৭ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবি ছাত্রদলের কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় সংসদ। শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি গঠনের লক্ষ্যে বিদ্যমান মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। উক্ত ইউনিটে সাংগঠনিক পুনর্গঠনের লক্ষ্যে শীঘ্রই প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল আজ এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াসিন বলেন, শীঘ্রই নতুন কমিটি গঠনের লক্ষে চবি ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় সংসদ। চবি ছাত্রদলকে আরো সুসংগঠিত ও গতিশীল করতে মেধা, শ্রম, ত্যাগ ও কর্মকে প্রাধান্য দিয়ে চবি ছাত্রদললের নেতাকর্মীদের শীঘ্রই নতুন কমিটি উপহার দিবে সেই প্রত্যাশা কেন্দ্রীয় সংসদের কাছে।

চবি ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির মধ্যে দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে ক্যাম্পাসে সবচেয়ে বেশি নির্যাতনের স্বীকার হয়েছি আমি। বিগত ছয় বছরে আমি অন্তত পাঁচবার ছাত্রলীগের হামলার স্বীকার হই। যা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এবং কেন্দ্রীয় সংসদও প্রতিবাদলিপি দিয়েছিল। যদি কেন্দ্রীয় সংসদ আমার ত্যাগ, শ্রম ও কর্মকে মূল্যায়ন করে দায়িত্ব প্রদান করে তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চবি ছাত্রদলের একটি শক্তিশালী অবস্থান তৈরি করতে নিজের সর্বোচ্চটুকু উজাড় করে দিব।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৬ সালের অক্টোবর মাসে খোরশেদ আলমকে সভাপতি ও শহীদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে শাখা ছাত্রদলের ৬৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। পরে ২০১৭ সালের ১৮ মে ২৪৩ জনের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ।

পূর্বকোণ/রায়হান/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট