চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ আগস্ট, ২০১৯ | ১:৫৪ এএম

নিজস্ব প্রতিবেদক

৩৬৫ জনের ফল পরিবর্তন নতুন জিপিএ-৫ পেল ২৪

এইচএসসি’র উত্তরপত্র পুনঃনিরীক্ষণ

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। পুনঃনিরীক্ষণে ৩৬৫ পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। গতকাল শুক্রবার শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। গত ১৭ জুলাই এইচএসসির ফল প্রাকাশের পর পুনঃনিরীক্ষণ চেয়ে ১৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত সময়ে ১৬ হাজার ৬৭৬ জন পরীক্ষার্থী আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে ৫৪ হাজার ২৭৫টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করা হয়।
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান জানিয়েছেন, ‘প্রকাশিত ফলাফলে পুনঃনিরীক্ষণের আবেদন করা ১৬ হাজার ৬৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৬৫ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এছাড়া উত্তরপত্র পুনঃনিরীক্ষণ শেষে গ্রেড পরিবর্তন হয়েছে ২৯৭ জন পরীক্ষার্থীর। এরমধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৪ জন পরীক্ষার্থী। আর ফেল থেকে পাস করেছে ৪৭ জন পরীক্ষার্থী। পাস করতে না পারলেও নম্বর পরিবর্তন হয়েছে ২১ জন পরীক্ষার্থীর।’
এবার ১৭ জুলাই প্রকাশিত এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার ছিলো ৬২ দশমিক ১৯ শতাংশ। আর জিপিএ-৫ পাওয়া পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ হাজার ৮৬০ জন। তবে গতকাল পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত হওয়ার পর তা বেড়ে ২ হাজার ৮৮৪ জনে এসে দাঁড়িয়েছে।

The Post Viewed By: 142 People

সম্পর্কিত পোস্ট