চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২

৫ নভেম্বর, ২০২২ | ১০:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পুলিশ পরিচয়ে কালুরঘাটে ড্রেজারের যন্ত্রপাতি চুরি, ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম নগরীর কালুরঘাট এলাকায় পুলিশ পরিচয়ে ড্রেজারের যন্ত্রপাতি চুরির ঘটনায় একটি চক্রের ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন একজন ব্যবসায়ী। তার দাবি- শুধু ড্রেজার চুরির চেষ্টাই নয়, কয়েকদিন ধরে মোবাইলে ফোন করে পুলিশ পরিচয়ে তাকে নানান ভয়ভীতি দেখাচ্ছিল চক্রটি।

শুক্রবার (৪ নভেম্বর) রাতে চান্দগাঁও থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী ব্যবসায়িক প্রতিষ্ঠান
এম হাসান বিল্ডার্সের ম্যানেজার ফখরুল ইসলাম। এর আগে শুক্রবার সন্ধ্যায় কালুরঘাট ব্রিজ সংলগ্ন মসজিদ এলাকা থেকে ৩ জনকে গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ।

 

মামলার বিবাদীরা হচ্ছেন- সীতাকুণ্ডের ভাটিয়ারীর বারবকুণ্ডের মো. আবুল মনছুরের ছেলে মো. রমজান আলী (৩৭), একই এলাকার শামছুল আলমের ছেলে মো. কাশেম (৩৬), একই এলাকার জসিম উদ্দিনের ছেলে আবছার হোসেন (১৯), চট্টগ্রামের পাহাড়তলীর হাজী শফিউল আলমের ছেলে মো. মনছুর আলম প্রকাশ পাপ্পি (৫৫) এবং পাহাড়তলীর আব্দুল আলী নগর এলাকার হাজী শফিউল আলমের ছেলে মো. আলম (৪৮)।

বিষয়টি নিশ্চিত করেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুর রহমান। পূর্বকোণকে তিনি বলেন, কালুরঘাট এলাকায় পুলিশ পরিচয়ে এক ব্যক্তি কয়েকদিন ধরে একজন ব্যবসায়ীকে ফোন করে নানা প্রকার ভয়ভীতি দেখাচ্ছিল। আজ সে পুলিশ পরিচয়ে কালুরঘাট এলাকায় ড্রেজারের যন্ত্রপাতি চুরির চেষ্টা চালায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে হাতেনাতে ওই চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তাদের মধ্যে একজন ড্রাইভার, একজন চালক এবং একজন সহযোগী।

তিনি আরও বলেন, এই ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

 

হাসান বিল্ডার্সের চেয়ারম্যান মোহাম্মদ হাসান জানান, গত সপ্তাহে বেশ কয়েকবার পুলিশের এসআই রোকনুজ্জামান পরিচয় দিয়ে ফোন করেন এক ব্যক্তি। শুক্রবার বিকেলে কালুরঘাটের ইস্পাহানি রোড় এলাকা থেকে পুলিশ পরিচয় দিয়ে আমার প্রতিষ্ঠানের ড্রেজিং এর ফাইপসহ চার লক্ষ আশি হাজার টাকার যন্ত্রপাতি সরিয়ে নেবার চেষ্ঠা করে একটি চক্র। পরে পুলিশ গিয়ে ট্রাকের চালক ও হেলপারকে গ্রেপ্তার করে। মুল আসামি রোকন, পাপ্পি, ববি, এখনোও ধরাছোঁয়ার বাইরে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট