চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

রামগড়ে ডাকাতি: স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক

১৬ আগস্ট, ২০১৯ | ৬:৪৮ অপরাহ্ণ

খাগড়াছড়ির রামগড় পৌর এলাকার কমপাড়ায় মো. ইউছুফ নামে এক চাউল ব্যবসায়ীর বাসায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (১৬ আগষ্ট) ভোররাতে এ ঘটনা ঘটে।
ডাকাতরা বাসা থেকে নগদ সাড়ে ৩ লাখ টাকা ও প্রায় ৭ ভরি ওজনের বিভিন্ন  স্র্ণাবলংকার লুট করে নিয়ে যায়। এদিকে পুলিশ তাৎক্ষণিক সাঁড়াশি অভিযান চালিয়ে ডাকাতির নগদ টাকা ও স্র্ণাবলংকারসহ চারজনকে আটক করে।
এরা হল, স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা ও পৌরসভার তৈচালাপাড়ার নুরুল আমিনের ছেলে নজরুল ইসলাম (৩৯), নোয়াখালীর সুধারাম থানার পশ্চিম শুলকিয়া চৌধুরীবাড়ির মৃত চৌধুরী মিয়ার ছেলে শাহ আলম প্রকাশ টুকু (৩৫), চট্টগ্রামের মীরসরাইয়ের মালিয়াইশ গ্রামে ধন গাজি মাঝিবাড়ির আহসান উল্লাহ প্রকাশ নুরুজ্জামনের ছেলে নুরুন্নবী প্রকাশ নাজিম উদ্দিন (৩২) ও রামগড়ের তৈচালাপাড়ার মৃত আব্দুস সালামের ছেলে নুরল ইসলাম প্রকাশ নুর ইসলাম (৩৫)।
এদিকে, ডাকাতির ঘটনায় আটক নজরুল ইসলাম দলীয় অনুমোদিত কোনো কমিটির পদে নেই বলে জানিয়েছেন উপজেল স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল ফরায়েজী।
পুলিশ ও ডাকাতির শিকার গৃহকর্তা জানায়, শুক্রবার ভোর ৩টার দিকে ডাকাতরা কম পাড়ায় চাউল ব্যবসায়ী মো. ইউছুপের বাসায় হানা দেয়। ডাকাতরা বাসার পিছনের একটি দরজার লকার ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। গৃহকর্তার ভাগিনা নুরুল আলমের কক্ষে ডুকে প্রথমেই তার হাতমুখ বেঁধে ফেলে তারা। পরে ধারালো অস্ত্রের মুখে গৃহকর্তাসহ বাসার সকল সদস্যকে ঘুম থেকে ডেকে তোলে। এরপর একটি কক্ষে হাত মুখ বেঁধে আটকে রাখে।
আরো জানা যায়, ডাকাতরা গৃহকর্তা ইউছুফকে হত্যার ভয় দেখিয়ে আলমিরার চাবি নিয়ে নগদ প্রায় তিন লক্ষ টাকা, ৭ ভরি ওজনের বিভিন্ন স্র্ণাবলংকার ও চারটি মোবাইল ফোন সেট লুটে নেয়। ডাকাতরা মামলা না করার হুমকি দিয়ে বাসার সবাইকে একটি কক্ষে আটকিয়ে রেখে পালিয়ে যায়।
এদিকে, ডাকাতি করে পালানোর সময় এলাকার পাহারাদারদের নজরে এলে তারা ডাকাতদের ধাওয়া করে। খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে সাঁড়াশি অভিযানে নামে।

রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মো. ফরহাদের নেতৃত্বে থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মো: আব্দুল হান্নান অটো রিকসাযোগে পালিয়ে যাওয়ার সময় সোনাইপুল বাজার এলাকায় তিন ডাকাত শাহ আলম, নাজিম ও নুর ইসলামকে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির নগদ দু লক্ষ ৫৭ হাজার টাকা ও ১৩ আইটেমের স্র্ণাবলংকার উদ্ধার করা হয়। পরে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী তৈচালাপাড়ার বাসা থেকে নজরুল ইসলামকে আটক করে পুলিশ।
আটককৃত ডাকাত সদস্য নুর ইসলাম জানায়, বৃহষ্পতিবার রাতে যৌথ খামার এলাকার বনবিধি বাগানের একটি পরিত্যক্ত ঘরে বসে তারা ডাকাতির পরিকল্পনা করে। সে সময় আটককৃত চারজন ছাড়াও আরো চারজন উপস্থিত ছিল। কমপাড়ার বাসায় তারা মোট ৮ জন ডাকাতিতে অংশ নেয়।
সে আরো জানায়, অতি সম্প্রতি কালাডেবা ও চৌধুরিপাড়ার দুটি বাড়িতে তারাই ডাকাতি করেছিল। তবে ওঐ ডাকাতির সময় নজরুল তাদের সঙ্গে ছিল না।
এদিকে, থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মো. আব্দুল হান্নান বলেন, গ্রেপ্তাকৃতদের মধ্যে নাজিম উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৫টি ডাকাতি মামলা, শাহ আলমের নামে একটি ডাকাতি মামলা, নজরুল ইসলামের নামে সেনাবাহিনীর সদস্য অপহরণসহ বিভিন্ন অপরাধের চারটি মামলা ও নুর ইসলামের নামে দুটি মামলা রয়েছে। সে একটি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী। তিনি বলেন, ডাকাতির ঘটনায় জড়িত অন্যান্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।
 কমপাড়ায় ডাকাতির ঘটনায় বাসার গৃহকর্তা মো. ইউছুফ বাদি হয়ে রামগড় থানায় একটি মামলা দায়ের করেছেন বলে  জানান তিনি।

 

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট