চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৪ নভেম্বর, ২০২২ | ১০:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা , আনোয়ারা

বীর মুক্তিযোদ্ধা শিল্পপতি আখতারুজ্জামান চৌধুরীর ১০ম মৃত্যুবার্ষিকী আজ

আজ শুক্রবার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর প্রয়াত সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জমান চৌধুরী বাবুর ১০ম মৃত্যুবাষিকী। ২০১২ সালের এইদিনে তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেন।

 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক জানান, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ সকালে খতমে কোরান, মিলাদ-মাহফিল, কবরে পুস্পস্তবক অর্পণ করা হবে। এতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ উপস্থিত থাকবেন।

 

জানা গেছে, দিবসটি পালন উপলক্ষে মরহুমের পরিবার ছাড়াও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ, আনোয়ারা উপজেলা পরিষদ, আনোয়ারা উপজেলা যুবলীগ, আখতারুজ্জামান ফাউন্ডেশনসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

 

বৃহস্পতিবার দুপুরে উপজেলার হাইলধর গ্রামে গিয়ে দেখা গেছে, প্রয়াত নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাইলধর বশিরুজ্জমান স্মৃতি শিক্ষাকেন্দ্র মাঠ ও আশপাশের এলাকা পরিষ্কার করা হয়েছে। পুরো এলাকায় পোস্টার ও শোক ব্যানারে ভরে উঠেছে। মরহুমের কবরে ফুল দিয়েছেন অনেক সংগঠন ও প্রতিষ্ঠান। তারা কোরানখানি ও মিলাদ-কেয়াম করেছেন কবরে।

স্থানীয়রা জানান, মৃত্যুর দশ বছরেও তারা বাবুকে ভুলেননি। বরং দিনদিন বাবুর শূন্যতা অনুভব করছেন। বাবুর মৃত্যুর ফলে অনেকটা অভিভাবকশূন্য হয়ে পড়েছেন দল-মত নির্বিশেষে এলাকার লোকজন।

 

আনোয়ারায় জন্ম নেওয়া এ নেতা ১৯৭০, ১৯৮৬, ১৯৯১ ও ২০০৮ সালের নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এর বাইরে বাবু দু’বার চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট ও ১৯৮৯ সালের ৭৭ জাতি গ্রুপের ভাইস-প্রেসিডেন্ট ছিলেন। সর্বশেষ তিনি জাতীয় সংসদের বস্ত্র ও পাট বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। মৃত্যুর সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট