চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২ নভেম্বর, ২০২২ | ৫:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কর অঞ্চল-২

রিটার্ন জমা ৫ মিনিটেই!

ঘড়ির কাঁটায় তখন বেলা ১২টা ১৭ মিনিট। মঙ্গলবার দুপুরের এই সময়ে আয়কর রিটার্ন জমা দিতে আগ্রাবাদের পেলিকন মাহজাবিন ভবনে কর বিভাগের সেবা বুথের সামনে আসেন ব্যবসায়ী মহিউদ্দিন জুয়েল। চোখে-মুখে ‘চিন্তার ছাপ’। মাত্র ৫ মিনিট পর সেই মহিউদ্দিনের মুখেই দেখা মিললো ‘হাসির ঝিলিক’। হঠাৎ এই পরিবর্তন দেখে কৌতূহল নিয়ে কারণ জিজ্ঞেস করতেই মহিউদ্দিন জানালেন, ‘রিটার্ন জমা দেওয়ার আগে নানা চিন্তা কাজ করছিলো। কর কর্মকর্তারা

কী না- কী জিজ্ঞেস করেন! কিন্তু এসে দেখলাম সবাই আন্তরিক। হাসি মুখে সেবা দিচ্ছেন। মাত্র ৫ মিনিটেই রিটার্ন জমা দিতে পেরেছি। এখন হালকা লাগছে।’
শুধু মহিউদ্দিন নন, তার মতোই গতকাল পেলিকন মাহজাবিন ভবনে চট্টগ্রামের কর অঞ্চল-২ এর বিশেষ সেবা বুথে নির্ঝঞ্ঝাট কর সেবা নেন করসেবা প্রত্যাশীরা। আয়কর সেবা-তথ্য মাস-২০২২ উপলক্ষে ১৬টি সেবা বুথ স্থাপন করে করদাতাদের এই বিশেষ সেবা দিচ্ছে কর অঞ্চল-২ কর্তৃপক্ষ।
চট্টগ্রামের কর অঞ্চল-২ এর অধীন ২২টি সার্কেলে প্রথম দিন রিটার্ন জমা পড়েছে ৪৪৮টি। কর আদায় হয়েছে ১৯ লাখ ৭০ হাজার ২১১ টাকা। কর অঞ্চল-২ এর অধীনে সেপ্টেম্বর পর্যন্ত ই-টিআইএনধারীর সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ৯৩৬ জন। নভেম্বরের মধ্যে কর আদায়ের লক্ষ্য ১ হাজার ১০৬ কোটি টাকা।
চট্টগ্রামের কর অঞ্চল-২ এর উপ-কর কমিশনার রকিবুল হাফিজ পূর্বকোণকে জানান, সব সেবা প্রত্যাশীদের নির্ঝঞ্ঝাট করসেবা দিতে কর কমিশনার ম্যাম বিশেষ নির্দেশনা দিয়েছেন। তার নির্দেশনা অনুযায়ী আমরা করসেবা প্রত্যাশীদের সব ধরনের সেবা দিচ্ছি। খুব সহজেই ৫ থেকে ১০ মিনিটের মধ্যে রিটার্ন জমা দিয়ে ই-টিআইএনধারী যে কেউ বাড়ি চলে যেতে পারছেন।
চট্টগ্রাম কর অঞ্চল-২ এর কর কমিশনার সামিয়া আখতার পূর্বকোণকে বলেন, সেবা মাস মানে হচ্ছে- আমরা যে কোনোভাবে আমাদের প্রত্যেক করদাতার কাছে এই ম্যাসেজটা পাঠাতে চাই- যে আমরা তাদের সব রকম সেবা দিতে ও সহযোগিতা করতে প্রস্তুত আছি। আপনারা আসুন। নির্ঝঞ্ঝাটে রিটার্ন জমা দিন। আয়কর প্রদান করুন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট