চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৯ অক্টোবর, ২০২২ | ১১:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘ফটিকছড়ি ও কর্ণফুলী উপজেলার নির্বাচন থাকবে মডেল হিসেবে’

চট্টগ্রামের ফটিকছড়ি ও কর্ণফুলী উপজেলার নির্বাচন সারাদেশের জন্য মডেল হিসেবে থাকবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। তিনি বলেছেন, আগামী ২ নভেম্বর জাতিকে আমরা একটি সুন্দর, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেব।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে কর্ণফুলী উপজেলা পরিষদ এবং ফটিকছড়ি পৌরসভা নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

প্রশাসনের কর্মকর্তাদের স্বচ্ছতা ও সততার প্রশংসা করে তিনি বলেন, নির্বাচন একটি টিম ওয়ার্ক। নির্বাচন কমিশন, লোকাল প্রশাসন, ডিভিশনাল অ্যান্ড ডিস্ট্রিক্ট অ্যাডমিনিস্ট্রেশন, পুলিশ অ্যাডমিনিস্ট্রেশন, আইনশৃঙ্খলা বাহিনী মিলে এটি একটি টিমওয়ার্ক। আমরা বিশ্বাস করি আমরা আমাদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে পারবো।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, নির্বাচন ব্যবস্থাপনা অনুবিভাগ-২ যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান, চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমান, জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ্, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, ফটিকছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার কামরুল আলম, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ সানিসহ অনেকে।

 

সভায় নির্বাচনের গোপন কক্ষের ছবি তোলা রোধে ভোটকেন্দ্রে ভোটারদের মোবাইলফোন না আনার বিষয়ে সিদ্ধান্ত হয়। এজন্য কর্ণফুলী উপজেলা ও ফটিকছড়ি পৌরসভায় শনিবার রাত থেকে প্রশাসনের পক্ষ থেকে প্রচারণার সিদ্ধান্ত হয়। পাশাপাশি স্থানীয় মসজিদগুলোতেও ভোটারদের মোবাইল নিয়ে কেন্দ্রে না আসার বিষয়ে প্রচারণার জন্য নির্বাচন কমিশনার পরামর্শ দেন।

নির্বাচনে পোলিং এজেন্টদেরও মোবাইল ব্যবহার করতে না দেওয়ার সিদ্ধান্ত হয়। অন্যদিকে নির্বাচনের আগে থেকে বৈধ অস্ত্রের ব্যবহার ও বহন না করার বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারির কথা হয়।

 

তাছাড়া নির্বাচনে মোটরসাইকেল বিশেষ করে অবৈধ মোটরসাইকেল চলাচল বন্ধ, বহিরাগতদের নির্বাচনী এলাকার প্রবেশ বন্ধে পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট