চট্টগ্রাম শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৬ অক্টোবর, ২০২২ | ৮:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে স্বেচ্ছাসেবক দলের ১০ নেতাকর্মী গ্রেপ্তার, চার পুলিশ আহত

চট্টগ্রামে মিছিল থেকে পুলিশের ওপর  ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় স্বেচ্ছাসেবক দলের ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৬ অক্টোবর) দুপুর সাড়ে তিনটার সময় কাজির দেউড়ি নসিমন ভবনের সামনে থেকে দক্ষিণ জেলার নবগঠিত কমিটির স্বাগত মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় চার পুলিশ আহত হয়েছে বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবির।
গ্রেপ্তারকৃতরা হলেন : মঞ্জুর আলম তালুকদার (৪৩), মো. নঈমউদ্দীন চৌধুরী (৪৮), ইকবাল হায়দার চৌধুরী (৪০), আব্দুল আলীম (৩৬), মো. আজিজ (৩৪), মো. বেলাল উদ্দিন বাদশা (২২), মুরাদুল আলম (৪০), আরমান (২৪), মো. ওমর ফারুক (২২) ও মো. তোফায়েল আহম্মেদ (২২)।
তিনি জানান, বিকেলে চট্টগ্রাম নগর বিএনপি কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের সভা চলছিল। এ সময় জিমনেশিয়াম মাঠ থেকে মিছিল সহকারে বিএনপির নগর কার্যালয়ে আসছিলেন দলের নেতাকর্মীরা। মিছিলের অনুমতি না থাকায় তাদের বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে দলটির নেতাকর্মীরা। এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হলে পুলিশ ১০ রাউন্ড শর্টগানের কার্তুজ ফায়ার করে এবং ২টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। মিছিল থেকে নিক্ষেপ করা ইটপাটকেলের আঘাতে আহত ৪ জন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে ১০ জনকে আটক করা হয়। আটকদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান তিনি। 
পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট