চট্টগ্রাম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৫ অক্টোবর, ২০২২ | ৫:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খাতুনগঞ্জের আড়ত-গুদামে জোয়ারের পানি, লোকসান কয়েক’শ কোটি টাকা

দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার চট্টগ্রামের চাক্তাই-খাতুনগঞ্জে জোয়ারের পানি ওঠায় আড়ত ও গুদামে থাকা পণ্য ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্যবসায়ীদের দাবি- এতে নষ্ট হয়েছে কয়েক’শ কোটি টাকার পণ্য।

ব্যবসায়ীরা জানান, ঘূর্ণিঝড় ও অমাবশ্যার কারণে জোয়ারে পানির স্তর বেড়ে খাতুনগঞ্জসহ বেশকিছু এলাকা তলিয়ে গেছে। জোয়ারের পানি চাক্তাই ও রাজাখালী দিয়ে এসে ঢুকেছে চাক্তাই, খাতুনগঞ্জ ও আছদগঞ্জে। ফলে দোকান ও গুদামে থাকা পণ্যের ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে হলুদ, আদা, পেঁয়াজ, রসুন নিয়ে চিন্তিত আড়তদাররা। পণ্যগুলো শুকালেও ন্যায্য দাম পাওয়া যাবে না।

তারা আরও জানান, এই এলাকায় স্লুইচগেট করা হচ্ছে, প্রকল্পের কাজ চলছে, কিন্তু কোন সুফল দেখা যাচ্ছে না। বৃষ্টি ও জোয়ারের পানি নামার কোন পথ নেই। জোয়ারের পানির সঙ্গে নালা-নর্দমা থেকে উঠে আসা ময়লা-আবর্জনায় সয়লাব হয় প্লাবিত এলাকা। এতে এলাকার ব্যবসায়ীসহ বাসিন্দারাও দুর্ভোগে পড়েন।

খাতুনগঞ্জ হামিদুল্লাহ মিয়া মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. ইদ্রিস আলী বলেন, জোয়ারের পানিতে দোকানের ৩-৪ বস্তা আদা, পেয়াজ, রসুন ও হলুদ পানিতে ভিজেছে। সব ব্যবসায়ীদের একই দশা। সবমিলিয়ে এক রাতেই আমাদের কয়েক’শ কোটি টাকার মালামাল নষ্ট হয়েছে।

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট