চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৪ অক্টোবর, ২০২২ | ৬:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম বিআরটিএতে এক দালালকে কারাদণ্ড

চট্টগ্রামের বিআরটিএতে ড্রাইভিং লাইসেন্সের ফিল্ড টেস্টে বাধা দেয়ার অভিযোগে মো. সেকেন্দার অনিক নামে এক দালালকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ৫’শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

আজ সোমবার (২৪ অক্টোবর) এ কারাদণ্ড দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, চট্টগ্রাম বিআরটিএতে ড্রাইভিং লাইসেন্সের ফিল্ড টেস্ট চলাকালীন সেকেন্দার অনিক তদবির প্রলোভন ও বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে সহকারী মোটরযান পরিদর্শক আবু নাঈমকে সরকারি দায়িত্ব পালনে বাধা সৃষ্টি করছিলেন। তার বিরুদ্ধে মানুষকে বিভিন্নভাবে হয়রানির অভিযোগ পাওয়া যায়। এসময় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবদে সে পরীক্ষার্থী হিসেবে পরিচয় দিলেও কোন লার্নার্স কার্ড বা বৈধ কাগজপত্র প্রদর্শন করতে পারেনি। জিজ্ঞাসাবাদে প্রভাব খাটিয়ে সরকারি কাজে বাধা সৃষ্টি করায় এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫’শ টাকা জরিমানা করা হয়।

 

মোবাইল কোর্টের তাৎক্ষণিক এই রায়ে সন্তোষ প্রকাশ করে বিআরটিএর মোটরযান পরিদর্শক মো. ফারুক হোসেন বলেন, ‘এই দালালদের উৎপাতে আমরা অতিষ্ঠ। জেলা প্রশাসনের এরকম মোবাইলকোর্ট মাঝে মধ্যে হলে আমরা এবং সেবা প্রার্থীরা স্বস্তি পাবে।”

 

জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, ‘আমরা আমাদের নিজেদের অফিসসহ অন্যান্য সকল সরকারি অফিসে টাউট, বাটপার এবং দালালদের বিরুদ্ধে অবস্থান নিয়েছি। জনস্বার্থে আমাদের এরূপ অভিযান চলমান থাকবে।’

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট