চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২৪ অক্টোবর, ২০২২ | ৪:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সিত্রাং : চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু

ঘূর্ণিঝড় সিত্রাং থাকাকালীন চট্টগ্রাম বন্দরের কার্যক্রম সমন্বয়ে চারটি কন্ট্রোল রুম চালু করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে দায়িত্ব বন্টন করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সকালে বন্দরের সম্মেলন কক্ষে আয়োজিত জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহানের সভাপতিত্বে সভায় জানানো হয়, আবহাওয়া অধিদপ্তরের ৬ নম্বর বিপদ সংকেতের প্রেক্ষিতে বন্দর অ্যালার্ট-৩ জারি করেছে। সতর্কতার অংশ হিসেবে বন্দরের জেটি থেকে সকল কন্টেইনার ও কার্গো জাহাজ বহির্নোঙরে পাঠিয়ে দেওয়া হয়েছে এবং কর্ণফুলী চ্যানেলে অবস্থানরত লাইটার জাহাজগুলো উজানে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া বন্দরের সকল কার্গো ও কন্টেইনার হ্যান্ডলিং যন্ত্রপাতির নিরাপত্তা নিশ্চিত করা, কন্টেইনার স্ট্যাকিংয়ের (এক কনটেইনারের উপর একাধিক কনটেইনার রাখা) উচ্চতা কমানো ও বন্দরের নিজস্ব নৌযানগুলো নিরাপদ স্থানে নোঙর করা হয়েছে।

 

এ সময় আরও বলা হয়, ঘূর্ণিঝড়কালীন বন্দরের কার্যক্রম সমন্বয়ে চারটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে। ছুটি বাতিল হওয়ায় কর্মকর্তা-কর্মচারীরা নির্ধারিত দায়িত্ব পালন করে যাবে। এ সময়ের ভেতর শুধুমাত্র যেসব প্রতিষ্ঠানের ডেলিভারি চূড়ান্ত পর্যায়ে রয়েছে সেসব প্রতিষ্ঠানের পণ্য ডেলিভারি দেওয়া হবে। পরিস্থিতি অনুসারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

 

পূর্বকোণ/এএস/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট