চট্টগ্রাম শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৪ অক্টোবর, ২০২২ | ৩:৪৩ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে তিন গরু ব্যবসায়ী হত্যা : ১০ আসামির মৃত্যুদণ্ড

অপহরণের পর বান্দরবানে থানচিতে তিন গরু ব্যবসায়ীকে হত্যার দায়ে ১০ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে অপহরণসহ বিভিন্ন ধারায় প্রত্যেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অর্থদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

 

মৃত্যুদণ্ড প্রাপ্তরা আসামিরা হলো- যোহন ত্রিপুরা, ক্যহিম ত্রিপুরা, জসিন ত্রিপুরা, জীবন ত্রিপুরা, জর্জ ত্রিপুরা, সানি ত্রিপুরা, সালাউ ত্রিপুরা, সেনেদ্র ত্রিপুরা, যোসেফ ত্রিপুরা এবং শিগরাম ত্রিপুরা।

 

আজ সোমবার (২৪ অক্টোবর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এই রায় দেন। তবে আসামিরা সবাই পলাতক রয়েছে।

 

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইকবাল করীম বলেন, ২০১৬ সালে থানচি-আলীকদম সড়কে ডেকে নিয়ে তিন গরু ব্যবসায়ীকে হত্যার দায়ে ১০ আসামির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় প্রত্যেক আসামিকে ২৬৪ ধারায় যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থদণ্ডের আদেশও দেয়া হয়।

 

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৬ এপ্রিল থানচি এবং আলীকদম উপজেলা সড়কের ২৮ কিলোমিটার এলাকা থেকে ৩ গরু ব্যবসায়ী লাশ উদ্ধার করা হয়েছিল। নিহত গরু ব্যবসায়ীরা হলেন- আবু বক্কর, নূরুল আবছার এবং সাহাব উদ্দিন। এ ঘটনায় নিহত ব্যবসায়ী আবু বক্করের বড়ভাই আবুল হাশেম বাদী হয়ে ওই বছরের ১৭ এপ্রিল থানচি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট