চট্টগ্রাম মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২২ | ৮:৪১ অপরাহ্ণ

লোহাগাড়া সংবাদদাতা

লোহাগাড়ায় বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত অন্তত ৩৫

চট্টগ্রামের লোহাগাড়ায় বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে মোহাম্মদ ফারুক (২০ অক্টোবর) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৫ জন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যা পৌণে ৬টায় উপজেলার চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়ায় আরকান সড়কে এই ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

নিহত ফারুক বান্দরবানের আলীকদম উপজেলার মনির আহমদের ছেলে। এ ঘটনায় যারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন তারা হলেন- সাতকানিয়ার নুরুল ইসলাম (৪৫) ও তার ছেলে রিয়াদ (৭), একই এলাকার সৈয়দ আহমদের ছেলে মফিজ (৩০), বান্দরবান সদর এলাকার আবদুল হান্নানের কন্যা ইসমা (২৯), একই এলাকার ফকির আহমদের ছেলে এরফান উদ্দীন (১৭), আলী কদম এলাকার সজেলা মং-এর ছেলে থিংচং মং (২৩) ।

এছাড়া উপজেলা সদরের বটতলী মোটর স্টেশনের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩ জন। তাঁরা হলেন- চকরিয়া উপজেলার উত্তর হারবাং এলাকার আহমদ হোসন (৫৫) ও তার কন্যা রাশেদা বেগম (২৭) এবং বান্দরবানের হলুদিয়া এলাকার কামাল উদ্দীনের কন্যা তাফসিয়া (১৬)। আহত অন্যরা বিভিন্ন এলাকায় চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেন চুনতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু কোম্পানি। পূর্বকোণকে তিনি বলেন, সন্ধ্যায় জাঙ্গালিয়ায় আরকান সড়কে কক্সবাজারমূখী যাত্রীবাহী বাস ও চট্টগ্রামমুখী যাত্রীবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। বাসটি উল্টে সড়কের পার্শ্বের পুকুরে পড়ে যায়। এই ঘটনায় অন্তত ৩৫ জন আহত হয়েছেন। তাদের কাউকে গুরতর-কাউকে আহত হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এরমধ্যে গুরুতর আহত অবস্থায় মোহাম্মদ ফারুককে নেয়া হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আশংকাজনক অবস্থায় ২ জনকে সরাসরি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে তাদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

দোহাজারী হাইওয়ে থানার এসআই মুহাম্মদ ফয়েজ জানান, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে তিনিসহ হাইওয়ে থানার পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হন এবং দুর্ঘটনাকবলিত গাড়ি দু’টি থানা হেফাজতে নিয়ে আসেন।

পূর্বকোণ/মনির/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট