চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ আগস্ট, ২০১৯ | ১:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অফিসে উপস্থিতি কম, ফাঁকা নগরী সর্বত্র ছুটির আমেজ

ঈদুল আজহা’র টানা পাঁচ দিন ছুটির পর গতকাল বুধবার সরকারি অফিস-আদালত ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো খুললেও উপস্থিতি ছিল অনেকটা কম। বিরাজ করে সর্বত্র ছুটির আমেজ। সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে অল্প কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারি যারা অফিসে এসেছেন তাদের বেশিভাগই ঈদের শুভেচ্ছা বিনিময় করে সময় কাটিয়েছেন। আর্থিক প্রতিষ্ঠানে লেনদেনের হার ছিল কম।
এদিকে টানা ছুটির কবলে পড়ে নগরী এখন অনেকটাই ফাঁকা। নাড়ির টানে গ্রামের যাওয়া অধিকাংশ মানুষই এখনো ফিরেনি। ঈদুল আজহা’র ছুটির পর গতকাল বুধবার অফিস-আদালত খুললেও কর্মস্থলে আসেননি বেশিভাগ কর্মজীবী মানুষ। সাপ্তাহিক ও ঈদুল আজহা’র ছুটির সাথে মিলিয়ে অনেকে বুধ ও বৃহস্পতিবার ছুটি নিয়ে গ্রামের বাড়ি গেছেন। এর সাথে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় রবিবারের আগে কর্মমুখর হচ্ছে না নগরী।
গতকাল নগরীর সড়কগুলোতে স্বল্প সংখ্যক গাড়ি চলাচল করলেও অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। যানবাহনের চাপ নেই, যানজটের যন্ত্রণাও নেই। এ যেন কোলাহলমুক্ত নগর। নগরীর আন্দরকিল্লা, লালদিঘি, কোতোয়ালী, বহদ্দারহাট, চকবাজার, আগ্রাবাদ জিইসি, ষোলশহর ২ নম্বর গেট, মুরাদপুর, টাইগারপাসসহ বিভিন্ন এলাকার রাস্তাাঘাট ফাঁকা দেখা গেছে। ব্যক্তিগত যানবাহনের সংখ্যাও ছিল নগন্য। পাশাপাশি গণপরিবহনও কমে গেছে।

The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট