চট্টগ্রাম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০২২ | ১০:৫১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জেলা পরিষদ নির্বাচন আজ

দেশের ৫৭টি জেলা পরিষদের সঙ্গে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনও অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। নির্বাচনে চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জন এবং সদস্য পদে ৬৬ জন প্রার্থী লড়ছেন। সোমবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। টানা চলবে দুপুর ২টা পর্যন্ত। পছন্দের প্রার্থী নির্বাচনে ১৫টি ভোটকেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ২ হাজার ৭৩০ জন ভোটার।

নির্বাচন সুষ্ঠু এবং সুন্দরভাবে সম্পাদনের লক্ষে নানা প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণের পুরো কার্যক্রম সিসি টিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করবেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। সিসি ক্যামেরা ও ইভিএম মেশিন যথাযথভাবে সচল রাখার স্বার্থে ভোটকেন্দ্র সংশ্লিষ্ট এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এ.টি.এম পেয়ারুল ইসলাম। এই পদে তার প্রতিদ্বন্দ্বি জাতীয় স্বাধীনতা পার্টির মহাসচিব নারায়ণ রক্ষিত। তিনি লড়ছেন মোটরসাইকেল প্রতীক নিয়ে। সদস্য পদে ৪ ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪ প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন- প্রদীপ রঞ্জন চক্রবর্তী, কাজী আবদুল ওহাব, আবুল কাশেম চিশতী ও এসএম আলমগীর চৌধুরী।

 

সংরক্ষিত সদস্য পদে লড়ছেন ২২ নারী প্রার্থী। তারা হলেন, ১নং ওয়ার্ডে জাহান আরা নাজনীন (ফুটবল), ইয়াসমিন আক্তার কাকলী (বই), রওশন আরা বেগম (হরিণ), ইসমত আরা সুলতানা (দোয়াত-কলম) ও নার্গিস আকতার (টেবিল ঘড়ি)। ২নং ওয়ার্ডে দিলোয়ারা ইউসুফ (হরিণ), জুবাইদা ছরওয়ার চৌধুরী নিপা (ফুটবল), এডভোকেট উম্মে হাবিবা (বই)। ৩নং ওয়ার্ডে তাহমিনা আকতার চৌধুরী (হরিণ), জগদা চৌধুরী (দোয়াত-কলম), মোস্তফা রাহিলা চৌধুরী (ফুটবল)।

 

এছাড়া ৪নং ওয়ার্ডে লড়ছেন- মোছাম্মৎ দিলু আরা বেগম (ফুটবল), দিলুয়ারা বেগম (বই), রেহেনা বেগম ফেরদৌস চৌধুরী (মাইক), সাদেজা বেগম (হরিণ), মোছাম্মৎ ফারহানা আফরীন জিনিয়া (দোয়াত-কলম)। ৫নং ওয়ার্ডে লড়ছেন দিলোয়ারা বেগম (টেবিল ঘড়ি), রুখসানা আকতার (দোয়াত-কলম), শাহিদা আকতার জাহান (হরিণ), শিকু আরা বেগম (মাইক), তসলিমা আকতার (বই), সুরাইয়া খানম (ফুটবল)।

সাধারণ সদস্য পদে লড়ছেন ৪৪ জন। তারা হলেন- ২নং ওয়ার্ডে (সীতাকুণ্ড) আ ম ম দিলসাদ (অটোরিক্সা) ও মো. শওকতুল আলম (হাতি)। ৩নং ওয়ার্ডে (সন্দ্বীপ) মো. নুরুন্নবী ভুট্টো (উটপাখি), মুহাম্মদ সিদ্দিকুর রহমান (হাতি), মো. রফিকুল ইসলাম (টিউবওয়েল), মিজানুর রহমান (বৈদ্যুতিক পাখা), সাহেদ সরওয়ার শামীম (ঘুড়ি), মো. আলাউদ্দিন (তালা), মোহাম্মদ সাখাওয়াত হোসেন (ক্রিকেট ব্যাট), কামরুল হাসান (আলাল) (অটোরিক্সা)।

৪নং ওয়ার্ডে (ফটিকছড়ি) লড়ছেন মো. আমান উল্লা খান চৌধুরী (টিউবওয়েল) ও আখতার উদ্দিন মাহমুদ (অটোরিক্সা)। ৫নং ওয়ার্ডে (হাটহাজারী ও চসিক আংশিক) মো. আবু আলম (ক্রিকেট ব্যাট), গোলাম মোস্তফা (ঘুড়ি), জাফর আহমেদ (টিউবওয়েল), মোহাম্মদ আলমগীর (তালা), মো. নুরুল আবছার (হাতি), এইচএম আলী আবরাহা (অটোরিক্সা), মো. মনজুর হোসেন চৌধুরী (টিফিন ক্যারিয়ার), মো. এজাহার মিয়া (বৈদ্যুতিক পাখা), মো. সেলিম উদ্দিন (উটপাখি)।

৮নং ওয়ার্ডে (বোয়ালখালী ও চসিক আংশিক) লড়ছেন মোহাম্মদ ইউনুছ (তালা) ও বোরহান উদ্দিন মো. এমরান (হাতি)। ৯নং ওয়ার্ডে (কর্ণফুলী ও চসিক আংশিক) ইসলাম আহমদ (ঘুড়ি) ও অধ্যাপক মো. রাশেদুল হাসান (তালা)। ১০নং ওয়ার্ডে (পটিয়া) মোহাম্মদ শাহাদাত হোসেন (অটোরিক্সা) ও দেবব্রত দাশ (তালা)। ১১নং ওয়ার্ডে (চন্দনাইশ) মো. শেখ টিপু চৌধুরী (তালা) ও আবু আহমেদ চৌধুরী (হাতি)।

১৩নং ওয়ার্ডে (বাঁশখালী) লড়ছেন সাহাদত হোসেন চৌধুরী (হাতি), মোহাম্মদ আবদুল আজিজ চৌধুরী (বৈদ্যুতিক পাখা), কল্যাণ বড়ুয়া (ঘুড়ি), মো. হামিদ উল্লাহ (বক), মো. নুর হোছাইন (টিফিন ক্যারিয়ার), এম জিল্লুল করিম শরীফি (অটোরিক্সা), মোজাম্মেল হক সিকদার (উটপাখি), মো. নুরুল মোস্তফা সিকদার (ক্রিকেট ব্যাট), মোহাম্মদ আলমগীর করিব (টিউবওয়েল), মো. খালেকুজ্জামান (তালা)। ১৪নং ওয়ার্ডে (সাতকানিয়া) মনির আহমদ (তালা), গোলাম ফেরদৌস (হাতি) ও আবদুল আলিম (বৈদ্যুতিক পাখা)। ১৫নং ওয়ার্ডে (লোহাগাড়া) আনোয়ার কামাল (অটোরিক্সা) ও মোহাম্মদ এরফানুল করিম চৌধুরী (ঘুড়ি)।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট