চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০২২ | ১২:২৭ পূর্বাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

হাটহাজারীর ১১ ফার্মেসিকে ১ লাখ ৭৬ হাজার টাকা অর্থদণ্ড

চট্টগ্রামের হাটহাজারীতে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রিসহ নানা অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ১১ ফার্মেসিকে ১ লাখ ৭৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে উপজেলা প্রশাসন ও চট্টগ্রাম জেল ঔষধ প্রশাসন।

রবিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা ৫টা থেকে রাত প্রায় ১০টা পর্যন্ত একটানা এ অভিযান পরিচালনা করেছে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ইউএনও মো. শাহিদুল আলম জানান, রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকায় ১১টি ফার্মেসিতে টানা অভিযান পরিচালনা করা হয়েছে। এসব ফার্মেসি দীর্ঘদিন থেকে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রিসহ নানা অনিয়মের মাধ্যমে ক্রেতা তথা রোগাগ্রস্ত রোগীদের ঠকিয়ে আসছিল।

তিনি বলেন, বেশ কিছুদিন থেকে ঔষধ ক্রেতাদের কাছে অভিযোগ শোনা যাচ্ছিল। পরে অভিযানে নামে উপজেলা প্রশাসন। মেয়াদ উত্তীর্ণ, বিক্রি নিষিদ্ধ ঔষধ সংরক্ষণ ও ড্রাগ লাইসেন্স না থাকা/নবায়ন না করা এবং ট্রেড লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অপরাধে ১ লাখ ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়।

যেসব ফার্মেসিকে জরিমানা করা হয়- মা মেডিকেল হলকে ৫ হাজার টাকা, ইসলাম ফার্মেসিকে ৫ হাজার টাকা, মক্কা মেডিসিন হাউসকে ১৫ হাজার টাকা, নিউ ইহসান মেডিসিন হলকে ২০ হাজার টাকা, চৈতী ফামের্সিকে ২৫ হাজার টাকা, ঝিনুক ফার্মেসিকে ৬ হাজার টাকা, ইহসান মেডিসিনকে ১৫ হাজার টাকা, সিরাজুদ্দৌলা ফার্মেসিকে ১২ হাজার টাকা, আল মদিনা ফার্মেসিকে ৮ হাজার টাকা, বাংলাদেশ মেডিকেল ৫০ হাজার টাকা, টিটু ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন চট্টগ্রাম জেলা ঔষধ প্রশাসন কার্যালয়ের তত্ত্বাবধায়ক মো. শাখাওয়াত হোসেন, রাজু আকন্দসহ অন্যন্যরা।

পূর্বকোণ/খোরশেদ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট