চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০২২ | ৯:১৮ অপরাহ্ণ

সন্দ্বীপ সংবাদদাতা

রাত পোহালেই নির্বাচন, এক পদে আওয়ামী লীগের আট প্রার্থীর লড়াই

জেলা পরিষদের নির্বাচনকে ঘিরে উৎসব মুখোর পরিবেশ সৃষ্টি হয়েছে। শেষ সময়ে নেতাদের আশীর্বাদ ও ভোটারদের সমর্থন পেতে মারিয়া হয়ে মাঠ চষে বেড়াচ্ছে প্রার্থীরা। অন্যদিকে ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

আগামীকাল সোমবার (১৭ অক্টোবর) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। উপজেলা ২০৭ ভোটের বিপরীতে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আটজন প্রার্থী। এই নির্বাচনে শুধুমাত্র জনপ্রতিনিধিরাই ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। তাই প্রার্থীদের দৌড়ঝাপ ইউনিয়ন পরিষদ এবং পৌরসভার দোরগোড়ায়।

উপজেলার আট প্রার্থীর সবাই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউদ্দিন বেদন (তালা), রফিকুল ইসলাম (টিউবওয়েল), যুগ্ম সাধারণ সম্পাদক সাহেদ সারোয়ার শামীম (ঘুড়ি), প্রচার ও প্রকাশনা সম্পাদক অধ্যক্ষ মিজানুর রহমান (ফ্যান), সাবেক শ্রম বিষয়ক সম্পাদক নুরুন্নবী ভুট্টো (উটপাখি), উপজেলা যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান (হাতি),উপজেলা কৃষক লীগের সভাপতি কামরুল ইসলাম আলাল (অটোরিকশা), সাখাওয়াত হোসেন শামীম (ক্রিকেট ব্যাট)। এদের মধ্যে সিদ্দিকুর রহমান, সাহেদ সারোয়ার শামীম, মিজানুর রহমান এবং আলাউদ্দিন বেদনের নাম ভোটারদের মধ্যে বেশ আলোচনায় রয়েছে। নির্বাচনকে ঘিরে উপজেলার তিনজন নেতা তাদের পছন্দের প্রার্থীর প্রতি সমর্থন আদায়ের গোপন চেষ্টা চালিয়ে যাওয়ার গুঞ্জন শুনা যাচ্ছে।

নির্বাচন নিরেপক্ষ, সুষ্ঠু এবং সুন্দর করতে সব রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল কাদের জানান, এখানে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভোটারদের ভোট প্রদানের নিয়ম দেখানো হয়েছে।

পূর্বকোণ/নরোত্তম/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট