চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০২২ | ২:৩৪ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবির নিষিদ্ধ ঝরনায় গোসলে নেমে প্রাণ হারাল এসএসসি পরীক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নিষিদ্ধ ঝরনায় গোসল করতে নেমে রাকিবুল রশিদ জিসান নামে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি নগরীর রেলওয়ে পাবলিক হাইস্কুলের শিক্ষার্থী।

রবিবার (১৬ অক্টোবর) দুপুর ১টায় তার লাশ উদ্ধার করে হাটহাজারী ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করেছেন চবি মেডিকেল সেন্টারের চিফ ডা. আবু তৈয়ব। তিনি বলেন, উদ্ধার শিক্ষার্থীকে মেডিকেলে আনার আগেই মৃত্যু হয়েছে। পরে তার লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম জানান, ঝরনাটি ঝুঁকিপূর্ণ। এর আগেও এখানে কয়েকজনের মৃত্যু হয়েছে। প্রবেশপথে সাবধান করে সাইনবোর্ডও লাগানো আছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাধারণত এখানে যায় না। এরা বাইরের শিক্ষার্থী। লাশ নিতে পরিবারকে খবর দেওয়া হয়েছে।

জানা গেছে, দুপুরে রেলওয়ে পাবলিক হাইস্কুলের ৭ এসএসসি পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যান। এক পর্যায়ে তারা ঝরনায় গোসলে নামলে পৌনে ১২টার দিকে জিসান ডুবে যায়। এ সময় তারা হাটহাজারী ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে লাশ উদ্ধার করে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১২ অক্টোবর চবির কলা ও মানববিদ্যা অনুষদ (পুরনো) সংলগ্ন ঝরনায় বেড়াতে গিয়ে ওপর থেকে পড়ে দুই শিক্ষার্থী প্রাণ হারান। এর আগে থেকেই সেখানে যাতায়াত নিষিদ্ধ করা হলেও ১৪ অক্টোবর নতুন করে নিষেধাজ্ঞা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর ওই এলাকায় এখন পর্যন্ত বেশ কয়েকজনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট