চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

১৫ অক্টোবর, ২০২২ | ১১:১০ অপরাহ্ণ

কর্ণফুলী সংবাদদাতা

তিনদিনেও মেলেনি সাগরে নিখোঁজ দুই নাবিকের সন্ধান

চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে সাগরে দুই লাইটারেজ জাহাজের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় নিখোঁজ দুই নাবিকের সন্ধান মেলেনি তিনদিনেও।

শনিবার (১৫ অক্টোবর) দিনভর সাগরে তাঁদের সন্ধানে তল্লাশি অভিযান চালিয়েছে বাংলাদেশ কোস্টগার্ড ও নৌ বাহিনীর সদস্যরা। কিন্তু তাঁদের সন্ধান মেলেনি।

 

জানা যায়, বুধবার বিকেলে চট্টগ্রামের পতেঙ্গা থেকে দুই নটিক্যাল মাইল দূরে পাথরবোঝাই লাইটারেজ জাহাজ এমভি সুলতান সানজারের সঙ্গে এমভি আকিজ লজিস্টিকসের মুখোমুখি সংঘর্ষ হয়। কাঠগড়ের চরপাড়া এলাকা থেকে ছেড়ে যাওয়া এমভি সুলতান ওই সংঘর্ষে ডুবে যায়। জাহাজে থাকা নয় নাবিকের মধ্যে তিনজন সমুদ্রে লাফিয়ে পড়েন এবং পরে তাদের জীবিত উদ্ধার করা হয়। নিখোঁজ হন জাহাজের ছয় নাবিক। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গর ও সীতাকুণ্ড ভাটিয়ারি এলাকা থেকে নিখোঁজ ছয়জনের মধ্যে চারজনের লাশ উদ্ধার করে কোস্টগার্ড সদস্যরা। এরা সকলেই সংঘর্ষে ডুবে যাওয়া লাইটার জাহাজ এমভি সুলতানের নাবিক। এ ঘটনায় এখনো দুই নাবিক নিখোঁজ রয়েছেন।

 

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ কোস্টগার্ডের পূর্ব জোনের গণমাধ্যম কর্মকর্তা লেফটেন্যান্ট কাজী আল আমিন শনিবার রাত নয়টায় পূর্বকোণকে বলেন, শনিবার দিনভর সাগরে তাঁদের সন্ধানে তল্লাশি অভিযান চালিয়েও নিখোঁজ নাবিকের সন্ধান মেলেনি। রবিবারও তল্লাশি অভিযান অব্যাহত থাকবে।

 

পূর্বকোণ/নয়ন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট