চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২

১৪ অক্টোবর, ২০২২ | ১১:৫১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শনিবার চট্টগ্রামের যেসব স্থানে বিদ্যুৎ থাকবে না

শনিবার চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। বিদ্যুৎ উন্নয়ন, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য ১৫ অক্টোবর নিম্নোক্ত স্থান ও সময়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য চট্টগ্রামের মোহরা, কালুরঘাট, পটিয়া, রাঙামাটি ও খাগড়াছড়ির আশপাশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

বিদ্যুৎ সরবরাহ বন্ধের সময় ও স্থান:
১৫ অক্টোবর ২০২২ (শনিবার)
সকাল ৭টা থেকে দুপুর ১২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ- মোহরা এর আওতাধীন মোহরা ৩৩/১১ কেভি এবং অনন্যা ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আওতাভুক্ত সকল ১১ কেভি ফিডারসমূহ। বিক্রয় ও বিতরণ বিভাগ-মোহরা বিউবো, চট্টগ্রাম দপ্তরের আওতাধীন সকল এলাকার এবং মোহরা ওয়াসা, শেখ রাসেল পানি শোধনাগার । হাটহাজারী গ্রীড উপকেন্দ্র হতে আগত 50/83MVA HAWKer Siddeley ট্রান্সফরমারটি T-1 এর প্যাডে বসানো কাজ। সাটডাউন কালীন সময় বিউবো মোহরার ৩০ মেঃ ওঃ এর মত লোড শেড হবে এবং পিবিএস চন্দ্রঘোনা ও আরসিপিএল এর মাধ্যমে স্বাভাবিক লোড নিতে পারবে।

সকাল ৭টা থেকে দুপুর ১টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-কালুরঘাট এর আওতাধীন বাকলিয়া-কালুরঘাট ৩৩ কেভি, আরামিট ৩৩ কেভি ও ৩৩/১১ কেভি কালুরঘাট উপকেন্দ্রের ১১ কেভি। ফিডার কালুরঘাট- ০১,০২, ০৩, ০৬,০৭, ০৮, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫ ও ১৬ নং ফিডার এর আওতায় হামিদচর, সিএন্ডবি, এফআইডিসি রোড, আট গাছ তলা, বিসিক, আরামিট গ্রুপ, বার্জার পেইন্টস (বিডি), পেপসি কোম্পানি, রিয়াজ উদ্দিন উকিল রোড, বালুর টাল, শাপলা ক্লাব, চররাঙ্গামাটিয়া, বড়ুয়া পাড়া, জ্বীনের বাড়ি, বরিশাল বাজার, ওসমানিয়া গ্লাস ফ্যাক্টরী, মৌলভি পুকুরপাড়, জিকে স্টীল, নুরুল হক কন্ট্রাক্টর বাড়ি, চান্দের বাড়ি, সানোয়ারা আ/এ, পাঠানিয়াগোদা, খ্রিষ্টান পাড়া, নুরুজ্জামান নাজির বাডড়ি, গোলাম আলী নাজির বাড়ি, বিএসসি বাড়ি, শহীদ পাড়া, বাস টার্মিনাল, আরাকান রোড এজাজ হাউজিং সোসাইটি, খরমপাড়া, সত্তার হাউজিং সোসাইটি, নাথপাড়া, রোজ গার্ডেন, কেরানী বাড়ি, জালাল খান বাড়ি, খতীব বাড়ি, বহদ্দারহাট মদিনা হোটেল সংলগ্ন এলাকা, রূপালী আ/এ, বহদ্দারহাট বাস টার্মিনাল, এজাজ হাউজিং, হক মার্কেট, আমিনের দোকান, বলিরহাট, সানো মিঞা সওঃ মসজিদ, ঘাটল, গাবতল, খড়ম। পাড়া, সানোয়ারা স্কুল, বজ্রঘোনা, চৌধুরী স্কুল, বাদামতল, পূর্ব বাকলিয়া, খাজা রোড। সম্পূর্ণ এলাকা, পাক্কার দোকান, চট্টগ্রাম ওয়াসার এক্সপ্রেস ফিডার (কালুরঘাট-১৬) এর আওতাধীন পাম্পসমূহ ও আশপাশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। ৩৩/১১ কেভি মুরাদপুর উপকেন্দ্রের ১১ কেভি ফিডার মুরাদপুর-০৮নং ফিডার এর আওতায় মুরাদপুর-০৮ (ওয়াসা) এবং এর আশপাশ এলাকা।

সকাল ৯টা থেকে বিকেল ৩টা: বিতরণ বিভাগ-পটিয়া এর আওতাধীন শিকলবাহা-পটিয়া ৩৩ কেভি লাইন। [বি.দ্র-৩৩ কেভি শিকলবাহা-পটিয়া শাটডাউন থাকাকালীন ৩৩ কেভি দোহাজারীপটিয়া ফিডারের মাধ্যমে ৩৩/১১ কেভি পটিয়া উপকেন্দ্র চালু রাখা হবে।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা: বিতরণ বিভাগ-পটিয়া এর আওতাধীন পটিয়া ৩৩/১১ কেভি পটিয়া উপকেন্দ্রের আওতাধীন ১১ কেভি টাউন পশ্চিম ও উপজেলা ফিডার এর আওতায় ইন্দ্রপোল লবন শিল্প এলাকা, ওখাড়া, আল্লাই, কাগজী পাড়া, আমজুর হাট, পেরলা, উজিরপুর, নাইখাইন ও সুচক্রদন্ডী সাহিত্য বিশারদ রোড ইত্যাদি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা: বিতরণ বিভাগ-খাগড়াছড়ি এর আওতাধীন খাগড়াছড়ি-পানছড়ি ৩৩ কেভি লাইনের আওতায় পানছড়ি বিদ্যুৎ সরবরাহের আওতাধীন পানছড়ি, তবলছড়ি, তাইন্দং, ডাকবাংলা, লোগাং, দুধুকছড়া, ভাইবোছড়া সমগ্র এলাকা।

সকাল ৭টা থেকে দুপুর ২টা: বিতরণ বিভাগ-রাঙামাটি এর আওতাধীন ৩৩/১১ কেভি মাঝেরস্তি। উপকেন্দ্রের আওতাধীন সকল ৩৩ ও ১১ কেভি ফিডারসমূহ এর আওতায়। মাঝের বস্তি ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আওতাধীন সকল এলাকা যেমন- মাঝের। বস্তি, সিদ্বিভবন এলাকা, তবলছড়ি, ওয়াপদা কলোনী, এডিসি হিল, দেওয়ানপাড়া, পর্যটন এলাকা, স্বর্নটিলা, ওমদামিয়া হিল, আনন্দ বিহার এলাকা, পুরাতন হাসপাতাল এলাকা, আপার রাঙ্গামাটি, ডিসি বাংলো এলাকা, এসপি। বাংলো এলাকা, প্রেস ক্লাব, উন্নয়ন বোর্ড এলাকা, রিজার্ভ মুখ, রিজার্ভ বাজার, শরিয়তপুর, ইসলামপুর, পুরাতন বস্তি, জালিয়া পাড়া, ০১ ও ০২ নং পাথরঘাটা, পুরাতন বাস স্টেশন, শান্তিনগর, কাঠালতলী, আলম ডক ইয়ার্ড, বলপিয়া আদাম, হ্যাপির মোড় ইত্যাদি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

কাজ সম্পাদন সাপেক্ষে নির্ধারিত সময়ের আগেও বিদ্যুৎ সরবরাহ চালু হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন তারা।

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট