চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৪ অক্টোবর, ২০২২ | ৮:১২ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

হাটহাজারীতে নামাজের ইমামতি করবেন আল্লামা তাহের শাহ

চট্টগ্রামের হাটহাজারীর পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে আগামীকাল শনিবার সুন্নী সম্মেলনে জোহরের নামাজের ইমামতি করবেন আল্লামা সৈয়দ মোহাম্মদ তাহের শাহ্ (মজিআ)। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে গাউসিয়া কমিটি বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখা এই সম্মেলনের আয়োজন করেছে ।

এতে প্রধান আলোচক থাকবেন আওলাদে রাসুল, আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ (মজিআ)। বিশেষ আলোচক থাকবেন আল্লামা সৈয়দ মুহাম্মদ কাসেম শাহ (মজিআ)।

 

সুন্নি সম্মেলনে সভাপতিত্ব করবেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। সুন্নী সম্মেলন উদ্বোধন করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি থাকবেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম। এছাড়া বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রখ্যাত উলামায়ে কেরাম, আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট নেতৃবৃন্দ ও গাউসিয়া কমিটির কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দ সুন্নি সম্মেলনে অতিথি ও আলোচক হিসেবে অংশ নেবেন।

এর আগে দুপুর ১২টার দিকে অদুদিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসায় মহিলাদের বাইয়াত করাবেন হুজুর কেবলা। এরপর উক্ত মাঠে হুজুর কেবলা (মজিআ) জোহরের নামাজে ইমামতি করবেন এবং সুন্নি সম্মেলনে পুরুষদের বাইয়াত ও সবক প্রদান করবেন আল্লামা সৈয়দ মোহাম্মদ তাহের শাহ্ (মজিআ)।

 

এদিকে শুক্রবার (১৪ অক্টোবর) বিকেলে সুন্নি সম্মেলন উপলক্ষে গাউসিয়া কমিটি হাটহাজারী উপজেলা শাখা পৌরসদরস্থ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে নেতৃবৃন্দ বলেন, সুন্নি মতাদর্শই ইসলামের মৌল দর্শন। সুন্নিয়তের ওপর প্রতিষ্ঠিত থেকে ঈমান-আক্বিদা ও আমলের হেফাজত করতে পারলে জাগতিক জীবন হবে কল্যাণময় এবং পরকালীন অনন্ত জীবনে মিলবে মুক্তি ও পরিত্রাণ। সুন্নি সম্মেলনে সর্বস্তরের নবীওলীপ্রেমী জনতাকে অংশগ্রহণ করে ঈমান-আক্বিদা হেফাজত করার পাশাপাশি সম্মেলন সফল করার আহবান জানানো হয়।

সংবাদ সম্মেলনে গাউছিয়া কমিটি হাটহাজারী উপজেলা সভাপতি আলহাজ্ব মুহাম্মদ হারুন সওদাগর, সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আলহাজ্ব মুহাম্মদ ইউনুস, সদস্য সচিব ও উপজেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক মাওলানা কাজী সৈয়দ মুহাম্মদ আবু সাঈদ, অধ্যাপক মুহাম্মদ গিয়াস উদ্দিন, মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী, মুহাম্মদ আবদুল মাবুদ আইযুব, মুহাম্মদ রোকন উদ্দিন চৌধুরী, মুহাম্মদ আজিজুর রহমান চৌধুরী, মুহাম্মদ সেকান্দর মিয়া, মুহাম্মদ হাসানুর রহমান চৌধুরী, মুহাম্মদ জিন্নাতুর রহমান চৌধুরী,মুহাম্মদ নূর খান, মুহাম্মদ নাসির উদ্দিন রুবেল ও মুহাম্মদ ইব্রাহিম খলিল উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/খোরশেদ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট