চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৪ অক্টোবর, ২০২২ | ২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে দুই জাহাজডুবি : মিলল আরও ৩ জনের লাশ, নিখোঁজ ৫

চট্টগ্রামে ফিশিং জাহাজ ও লাইটারেজ জাহাজ ডুবির ঘটনায় আরও ৩ নাবিকের লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙর থেকে লাশগুলো উদ্ধার করা হয়।

কোস্টগার্ড জানায়, কর্ণফুলীতে ফিশিং জাহাজ ডুবির ঘটনায় গতকাল বৃহস্পতিবার পাঁচ নাবিকের লাশ উদ্ধার হয়েছে। তবে এখনও নিখোঁজ রয়েছেন ২ জন।

কোস্টগার্ডের পূর্ব জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট আল আমিন বলেন, ‘লাইটারেজ জাহাজ ডুবিতে নিখোঁজ ৬ জনের মধ্যে তিনজনের লাশ উদ্ধার করেছি। লাশগুলো ঘটনাস্থলের আশপাশেই ভেসে আসে। আজ সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১১টার মধ্যে লাশ তিনটি উদ্ধার করা হয়। তবে চেহারা বিকৃত হয়ে যাওয়ায় তাদের পরিচয় এখনও নিশ্চিত করা যায়নি। নৌ-পুলিশের কাছে লাশগুলো হস্তান্তর করা হয়েছে। তারা পরিবারের সদস্যদের মাধ্যমে লাশ শনাক্ত করবেন।’

তিনি আরও বলেন, নিখোঁজ আরও তিনজনকে উদ্ধারে সাগরে অভিযান অব্যাহত আছে।

বুধবার (১২ অক্টোবর) বিকেলে নগরীর পতেঙ্গার কাটগড়ে চরপাড়া ঘাটের অদূরে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙরে বঙ্গোপসাগরে পাথরবোঝাই লাইটারেজ জাহাজ ‘এমভি সুলতান সানজানা’ ডুবে যায়। জাহাজে মোট ৯ জন ছিল। কোস্টগার্ড জীবিত অবস্থায় তিনজনকে উদ্ধার করেছিল।

এদিকে, মঙ্গলবার (১১ অক্টোবর) রাত দেড়টায় কর্ণফুলী উপজেলার ইছানগর এলাকার সি-রিসোর্স ঘাট বরাবর সংলগ্ন বয়া এলাকায় র‌্যাঙ্কন কোম্পানির মালিকানাধীন ‘এমবি মাগফেরাত’ নামে একটি মাছ ধরার ট্রলার নদীতে ডুবে যায়। ট্রলারটি মেরামতের জন্য ডকে তোলার সময় প্রপেলার (পাখা) খুলে নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা বয়া এবং আরও কয়েকটি ফিশিং ট্রলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গিয়েছিল। জাহাজটিতে মোট ১৬ জন নাবিক ছিল। এর মধ্যে ৯ জন নিরাপদে তীরে উঠতে সক্ষম হন। নিখোঁজ ছিলেন ৭ জন।

এদের মধ্যে পাঁচজনের লাশ বৃহস্পতিবার উদ্ধার হয়। তারা হলেন- ফিশিং জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, সেকেন্ড অফিসার জহিরুল ইসলাম, চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, ফিশ মাস্টার জহির উদ্দিন এবং ডক সদস্য রহমত।

সদরঘাট থানা নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ জানান, কর্ণফুলিতে ডুবে যাওয়া জাহাজের গ্রিজার প্রদীপ চৌধুরী এবং রাকিব নামে এক নাবিকের বাবা খোরশেদ আলম এখনও নিখোঁজ আছেন।

পূর্বকোণ/আর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট