চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২

১৩ অক্টোবর, ২০২২ | ৯:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তরুণ নির্মাতারাই প্রান্তিক মানুষের গল্প বলবে : অনুপম সেন

একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ড. অনুপম সেন বলেছেন, তরুণ নির্মাতারাই প্রান্তিক মানুষের গল্প বলবে। মুক্তিযুদ্ধ জাদুঘর ঢাকার বাইরে প্রথমবারের মত চট্টগ্রামে তরুণদের নিয়ে যে চলচিত্র নির্মাণ কর্মশালা ও চলচিত্র উৎসব আয়োজন করেছে এতে চট্টগ্রামের তরুণরাও এগিয়ে যাবে। তাদের হাত ধরে উঠে আসবে এই অঞ্চলের মানুষের না বলা গল্পগুলো।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকালে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে লিবারেশন ডকফেস্ট চট্টগ্রাম-২২ এর তিন দিনব্যাপী চলচিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও ফিল্ম সেন্টারের উপদেষ্টা মফিদুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন লিবারেশন ডকফেস্ট চট্টগ্রামের কো-অর্ডিনেটর রফিকুল আনোয়ার রাসেল, ফেস্টিভ্যাল প্রোগ্রামার শরিফুল ইসলাম শাওন, ফেস্টিভ্যাল ডিরেক্টর তারেক আহমেদ এবং থিয়েটার ইনস্টিটিউটের পরিচালক আহমেদ ইকবাল হায়দার।

থিয়েটার ইনস্টিটিউটে শুরু হওয়া এবারের আসরে দেশ-বিদেশের ২০টি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টায় দেখানো হবে। এছাড়াও আয়োজনে রয়েছে একটি মোবাইল মিউজিয়াম। দর্শনার্থীরা মোবাইল মিউজিয়াম ঘুরে দেখতে পারবে। ফেস্টিভ্যালটি ১৩ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে।

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট