চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

১২ অক্টোবর, ২০২২ | ১২:৪২ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

বিথম কলেজ অব প্রফেশনালস-এ ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন

নগরীর প্রফেশনাল কোর্স পরিচালনাকারী শিক্ষা প্রতিষ্ঠান বিথম কলেজ অব প্রফেশনালস- এ চলমান সেশনে ভর্তি হওয়া কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এই প্রোগ্রামে সভাপতিত্ব করেন প্রধান নির্বাহী মোয়াজ্জেম হোসেন। ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন আইসিটি বিভাগের প্রভাষক রেফায়া তাসকিন শ্যামা, বিজনেস বিভাগের প্রভাষক তাসনিয়া হক, প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. জিয়াউদ্দিন নয়ন এবং ট্যুরিজম এন্ড হসপিট্যালিটি বিভাগের প্রভাষক মো. মহিউদ্দিন।

বক্তাগণ শিক্ষার্থীদের কোর্সমূহের সিলেবাস, পাঠ্যসূচিসহ বিভিন্ন নিয়মনীতি সম্পর্কে বিশদ আলোচনা করেন। শিক্ষার্থীরাও উৎসাহের সাথে তাদের উচ্চশিক্ষা জীবনের প্রাথমিক দিক নির্দেশনা অনুধাবন করেন।

প্রধান নির্বাহী মোয়াজ্জেম হোসেন বক্তব্যে বলেন, ‘শিক্ষার্থীদের পরিপূর্ণ শিক্ষা প্রদানে বিথম বদ্ধপরিকর। চট্টগ্রামে বসে আন্তর্জাতিকমানের প্রফেশনাল ডিগ্রী অর্জনের এই সুযোগ যারা গ্রহণ করেছে তারা তাদের ক্যারিয়ার গঠনে একধাপ এগিয়ে থাকলো। কারণ এখানকার কোর্স কারিকুলাম,সিলেবাস ও কোর্স মেটেরিয়ালস সবকিছুই OTHM, UK কর্তৃক সরবরাহকৃত। কোর্সসমূহ এসাইনমেন্ট ভিত্তিক।’

তিনি আরও বলেন, ‘শিক্ষকগণের মধ্যে রয়েছেন বৃটিশ ডিগ্রীধারী এবং সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। সুপরিসর ও সজ্জিত ক্লাসরুম, কম্পিউটার ল্যাব ,সমৃদ্ধ পাঠাগার, ব্যবহারিক প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের নিবিড় শিক্ষণ নিশ্চিত করা হয়েছে। এখানে নিয়মিত সেমিনার, ওয়ার্কশপ ও স্টাডি ট্যুরের আয়োজনের মাধ্যমে ছাত্রছাত্রীদের দক্ষতার উন্নয়ন ঘটানো হবে। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীরা AZTECA UNIVERSITY, USA ও OTHM, UK কর্তৃক অনুমোদিত সনদপত্র পাবেন। কোর্সকালীন বিভিন্ন লেভেলে শিক্ষার্থীরা বিদেশের স্বনামখ্যাত বিশ্ববিদ্যালয়ে ক্রেডিট ট্রান্সফার করতে পারবেন। কোর্স শেষে দেশের খ্যাতিমান প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশেও ইন্টার্নশীপের সুযোগ রয়েছে।’

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন পাঠ করা হয় এবং পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষার্থী জুলকারনাইন মো. ফাহিম।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট