চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০২২ | ১২:৩০ অপরাহ্ণ

কর্ণফুলী সংবাদদাতা

কর্ণফুলীতে জাহাজডুবি : নিখোঁজ ক্যাপ্টেনসহ ৪ জনের লাশ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে এফভি মাগফেরাত নামে একটি ফিশিং জাহাজ ডুবির ঘটনায় নিখোঁজ ৭ জনের মধ্যে ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোর থেকে দুপুর একটা পর্যন্ত নদীর বিভিন্ন স্থানে তাদের লাশ ভেসে উঠে।

উদ্ধার লাশের মধ্যে জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ, প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রধান কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও ডক কর্মচারী রহমত আলী রয়েছেন। তবে নিখোঁজ অপর তিনজনের লাশের খোঁজ এখনো মেলেনি।

এদিকে, ঘটনায় আহত জাহাজের ডুবরি মো. ফয়সাল চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার রাতে মারা যান। এ পর্যন্ত এ ঘটনায় পাঁচজনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করে সদরঘাট নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ পূর্বকোণকে বলেন, র‍্যাংকন ওশেনা লিমিটেডের মালিকানাধীন এফভি মাগফেরাত জাহাজ ডুবির ঘটনায় নিখোঁজ চারজনের উদ্ধার করা হয়েছে। পরিবারের লোকজন এসে তাদের লাশ শনাক্ত করেছেন। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। নিখোঁজ অপর তিনজনের লাশের খোঁজ এখনো মেলেনি। ধারণা করা হচ্ছে তাদের লাশ ডুবন্ত জাহাজের কেবিনে আটকে থাকতে পারে।

মঙ্গলবার রাত ১টার দিকে র‍্যাংকন ওশেনা কোম্পানির মাছ ধরার জাহাজ এফবি মাগফেরাত সি রিসোর্স নামের ডক ইয়ার্ডে মেরামতের জন্য উঠানোর সময় পাখা খুলে যায়। এ সময় জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বয়া ও অন্যান্য জাহাজের সাথে ধাক্কা লেগে ডুবে গেলে এ ঘটনা ঘটে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট