চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ আগস্ট, ২০১৯ | ৫:৩০ পিএম

অনলাইন ডেস্ক

পুনঃতফসিল ঘোষণা : ছাত্রদলের কাউন্সিল ১৪ সেপ্টেম্বর

ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য ষষ্ঠ কাউন্সিলের পুনঃতফসিল ঘোষণা করেছে এ সংক্রান্ত নির্বাচন পরিচালনা কমিটি। ঘোষিত তফসিল অনুযায়ী কাউন্সিলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হচ্ছে আগামী ১৭ আগস্ট এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪ সেপ্টেম্বর। মঙ্গলবার (১৩ আগস্ট) বিএনপির যুগ্ম মহাসচিব ও ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটিতে নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিতরণ করা হবে আগামী ১৭ ও ১৮ আগস্ট, সংগ্রহ করা মনোনয়ন ফরম জমা দেয়া যাবে ১৯ ও ২০ আগস্ট, জমাকৃত মনোনয়ন ফরম যাচাই-বাছাই করা হবে ২২ থেকে ২৬ আগস্ট, যাচাই-বাছাই শেষে খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৭ আগস্ট, খসড়া তালিকায় স্থান পাওয়া প্রার্থীদের বিষয়ে কোন আপত্তি থাকলে অভিযোগ করা যাবে ২৮ আগস্ট, প্রার্থীদের বিষয়ে আপত্তি থাকলে তা নিষ্পত্তি করা হবে ২৯ ও ৩০ আগস্ট, প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করার পর কেউ সরে যেতে চাইলে প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ৩১ আগস্ট, এরপর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২ সেপ্টেম্বর, চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

উল্লেখ্য, গত ৩ জুন নতুন কমিটি গঠনে ছাত্রদলের বর্তমান কমিটি ভেঙে দেওয়া হয়। পরবর্তীতে গত ১১ জুন বয়সসীমা না করে ধারাবাহিক কমিটির দাবিতে আন্দোলন নামে ছাত্রদলের বিগত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তবে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাদের আন্দোলনের মধ্যেই গত ২৩ জুন সংগঠনটির কাউন্সিলের জন্য গঠিত সার্চ কমিটির নেতারা সংবাদ সম্মেলন করে ঘোষণা করেন যে, ১৫ জুলাই ছাত্রদলের নির্বাচনের তারিখ নির্ধারিত করা হয়েছে।
এরপর গত ২৮ জুন বিএনপির সিনিয়র নেতাদের আশ্বাসে ছাত্রদলের কাউন্সিলের তফসিল বাতিল ও মনোনয়নপত্র বিতরণ বন্ধের দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেন সংগঠনটির বিক্ষুব্ধ নেতারা। পরে বিক্ষুব্ধ নেতাদের আর আন্দোলন করতে দেখা যায়নি।

 

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট