চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১১ অক্টোবর, ২০২২ | ৪:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

গুলি করে স্ত্রীকে হত্যার চেষ্টা, চট্টগ্রামে স্বামীর ২০ বছর জেল

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় গৃহবধূকে গুলি করে হত্যা চেষ্টার দায়ে স্বামী খুরশিদ প্রকাশ খুশ্যা সোবহানকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া একই মামলায় ৩০৭ ধারায় তাকে আরও ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ। তিনি জানান, ১৯৯৯ সালে স্ত্রীকে গুলি করে হত্যা চেষ্টার মামলায় আদালত স্বামী খুরশিদকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া একই মামলায় ৩০৭ ধারায় তাকে আরও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দুটি দণ্ডাদেশই একসঙ্গে চলবে। বর্তমানে আসামি জামিনে পলাতক রয়েছে।

 

মামলার নথিপত্র থেকে জানা গেছে, নগরীর বাকলিয়া বউবাজার এলাকায় নিলুফা বেগমকে গুলি করেন তার স্বামী খুরশিদ। এ ঘটনায় চান্দগাঁও থানায় খুরশিদকে আসামি করে মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্ত শেষে ১৯৯৯ সালের ২০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়।

 

আদালত অভিযোগপত্র গ্রহণ না করে পুনরায় তদন্তের নির্দেশ দেন। ২০০৭ সালের ৫ ডিসেম্বর খুরশিদকে একমাত্র আসামি করে আদালতে পুনরায় অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা। পরে দুই জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট