চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

৯ অক্টোবর, ২০২২ | ১১:২৭ অপরাহ্ণ

টেকনাফ সংবাদদাতা

আগামী ৪৮ ঘণ্টায় টেকনাফে ডাকাত থাকবে না : এএসপি শাকিল

কক্সবাজারের টেকনাফের পাহাড়ে ডাকাত আতঙ্কে স্থানীয়রা নির্ঘুম রাত কাটাচ্ছে অনেক দিন ধরেই। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ডাকাত থাকবে না বলে আশ্বাস দিয়েছেন উখিয়া-টেকনাফ সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার শাকিল আহমদ।

রবিবার (৯ অক্টোবর) উপজেলার হ্নীলা ইউপির পানখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ হাফিজুর রহমান।

 

অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমদ বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনারা পুলিশকে ডাকাতদের তথ্য দিয়ে সহযোগিতা করুন, ৪৮ ঘণ্টার মধ্যে দেখবেন ডাকাত থাকবে না। তাদের নাম-ঠিকানা, কারা খাবার সংগ্রহ করেন এবং কোন মাধ্যমে ডাকাতরা টাকা আয় করেন এসব তথ্য পুলিশকে জানানোর অনুরোধ রইল।

হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, সন্ত্রাসী প্রতিরোধ কমিটি করে পুলিশকে সাথে নিয়ে ডাকাতদের প্রতিরোধ করা হবে। তবে স্থানীয় কেউ ডাকাদেরকে সহযোগিতা করবেন না। ‘ডাকাত’ সে যেই হোক, ছাড় দেয়া হবে না বলেও হুশিয়ারী প্রদান করেন তিনি।

 

হ্নীলা ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আলম নুরু বলেন, ডাকাত আতঙ্ক থেকে বাঁচতে আমাদের হ্নীলাতে একটি পুলিশ ফাঁড়ি করতে হবে। পুলিশ ফাঁড়ি হলে হ্নীলার মানুষ শান্তিতে থাকতে পারবে। নুরুর এ কথাকে শত শত মানুষ তাৎক্ষণাত সমর্থন জানিয়েছেন। নুরুর পুলিশ ফাড়ির দাবিটি স্থানীয় জনতার দীর্ঘ দিনের দাবি বলে জানান সমাবেশে উপস্থিত অনেকে।

এসময় টেকনাফ কমিউনিটি পুলিশিং ফোরামের উপজেলা সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক ও উপজেলা প্রেস ক্লাবের সভাপিত নুরুল হোছাইনসহ বিভিন্ন ওয়ার্ডের মেম্বার ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/কাশেম/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট