চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১২ আগস্ট, ২০১৯ | ১১:৪৫ এএম

অনলাইন ডেস্ক

ত্যাগের মহিমায় পালিত হচ্ছে কোরবানির ঈদ

উৎসব ও আমেজে নগরীতে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। ঘরে ঘরে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

সোমবার ( ১২ আগস্ট) সকাল পৌনে ৮টায় ঈদুল আজহায় প্রধান জামাত অনুষ্ঠিত হয় নগরীর দামপাড়া জমিয়াতুল ফালাহ জাতীয় কেন্দ্রীয় মসজিদ ময়দানে। এতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমুদুল হক। ঈদ জামাতে প্রবেশের মুখে আইনশৃঙ্খলা বাহিনীর ছিল তীক্ষ্ণ নজরদারি।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল পৌনে ৯টায়। এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফাচ্ছির কাজী মাওলানা মোহাম্মদ ছালেকুর রহমান।

তবে এবারের আনন্দে ছন্দপতন ঘটিয়েছে ডেঙ্গুজ্বর। এই ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত কয়েক দিনে সারাদেশে অনেকে মারা গেছেন। এ ছাড়া প্রতি দিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ। এ কারণে এবারের ঈদের জামাতে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বরাবরের মতোই ঈদ জামাতে চট্টগ্রামের উপমন্ত্রী, সাংসদ, সিটি মেয়রসহ আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা জমিয়াতুল ফালাহ মসজিদে নামাজ আদায় করেন। এখানে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাতে অংশ নেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

জামাতে দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত হয়।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 198 People

সম্পর্কিত পোস্ট