চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২

৯ অক্টোবর, ২০২২ | ১২:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ওমান এয়ারের দেড়শ সৌদিযাত্রী ৩ দিন ধরে আটকা চট্টগ্রামে

ঠিক সময়ে ফ্লাইট না ছাড়ায় সৌদি আরবগামী দেড়শ যাত্রী তিন দিন ধরে চট্টগ্রাম নগরীতে আটকা পড়েছেন। গত ৬ অক্টোবর সকাল সোয়া ১০টায় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাদের সৌদি আরব যাওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটটি বাতিল করা হয়। যাত্রীদের নিয়ে রাখা হয় নগরীর আগ্রাবাদের আবাসিক হোটেলে।

সূত্র জানায়- চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমানের মস্কাট হয়ে সপ্তাহে ৪দিন ফ্লাইট পরিচালনা করে ওমান এয়ারলাইন্স। এসব ফ্লাইটে চট্টগ্রামের সৌদি প্রবাসী ছাড়াও ওমরার যাত্রীরা যাতায়াত করেন। ৬ অক্টোবর সোয়া ১০টার ফ্লাইটে সৌদি প্রবাসী এবং ওমরার ১৬৫ জন যাত্রী ছিলেন। তবে উড্ডয়নের আগে বিমানের তেলের লাইনে ত্রুটি ধরা পড়ায় যাত্রীদের নামিয়ে এনে ফ্লাইট বাতিল করা হয়।

এই ঘটনার তিন দিন পার হলেও ৯ অক্টোবর রাত পর্যন্ত যাত্রীদের জন্য বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করতে পারেনি ওমান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এতে যাত্রীরা দুর্ভোগের পাশাপাশি সৌদি যাত্রা নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। তাদের একজন বাঁশখালীর সাঈদ হোসেন চৌধুরী।

তার বোন লুৎফুন নাহার পূর্বকোণকে জানান, যান্ত্রিক ত্রুটি হতেই পারে। কিন্তু ৩দিন ধরে বিকল্প ফ্লাইটের ব্যবস্থা না করে এয়ারলাইন্স কর্তৃপক্ষ দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে।

তবে ওমান এয়ারলাইন্সের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ম্যানেজার বখতেয়ার আলী পূর্বকোণকে জানান, তেলের লাইনে যান্ত্রিক ত্রুটি ধরতে না পারায় সমস্যা সমাধানে সময় লাগছে। রবিবার সকাল নাগাদ এই সমস্যা নিরসন হবে বলে আমরা আশাবাদি। ইমার্জেন্সি ছিল এমন ১০ জন যাত্রীকে ঢাকা হয়ে সৌদি আরব পাঠানো হয়েছে। বাকি যাত্রীদের রবিবারের ফ্লাইটে আমরা সৌদি আরব পৌঁছে দেব।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট