চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

৮ অক্টোবর, ২০২২ | ৫:৩১ অপরাহ্ণ

টেকনাফ সংবাদদাতা

টেকনাফে সাড়ে ১৩ কোটি টাকার মাদক ফেলে পালাল পাচারকারীরা

টেকনাফে পৃথক অভিযান চালিয়ে সাড়ে ১৩ কোটি টাকার ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে উভয় অভিযানে কাউকে গ্রেপ্তার করা যায়নি।

 

শনিবার (৮ অক্টোবর) ভোররাতে এ অভিযান পরিচালনা করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, শনিবার ভোররাতে সাড়ে চার কিলোমিটার নামক এলাকায় নিয়মিত টহল কার্যক্রম চলছিল। এ সময় টহলদল দুইজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধের দিকে আসতে দেখে চ্যালেঞ্জ করা হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে তারা সাঁতার দিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশি চালিয়ে একটি প্লাষ্টিকের ব্যাগ থেকে ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত মাদকের মূল্য ১১ কোটি ৫০ লাখ টাকা।

 

তিনি আরও জানান, এদিন ভোর ৫টার দিকে হোয়াইক্যং চেকপোস্টে একটি ইজিবাইককে সিগন্যাল দেয়া হয়। চালক সিগন্যাল অমান্য করে পালিয়ো যাওয়ার সময় ইজিবাইকটিকে ধাওয়া করা হয়। এক পর্যায়ে চলন্ত অবস্থায় চালক ইজিবাইক থেকে লাফ দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। ফেলে যাওয়া ইজিবাইকে তল্লাশি চালিয়ে সীটের নিচ থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার এবং ইজিবাইকটি জব্দ করা হয়। উদ্ধার মাদকের মূল্য ১ কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট