চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

১২ অক্টোবর চট্টগ্রামের জনসভা জনসমুদ্রে রূপ নেবে : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক

৭ অক্টোবর, ২০২২ | ৮:৫২ অপরাহ্ণ

আগামী ১২ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। সেই জনসভা জনসমুদ্রে রূপ নিবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেছেন, ১২ অক্টোবরের বিভাগীয় সমাবেশ হবে জনগণের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার রক্ষার সমাবেশ।

আজ শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির আহবায়ক কমিটির প্রস্তুতিসভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকার দীর্ঘ এক যুগের অধিক সময় জনগণের সকল মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। দেশে আজ গণতন্ত্র নেই। মানুষের বাক-স্বাধীনতা নেই, ভোটাধিকার নেই। আইনের শাসন বলতে কিছুই নেই। সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের সকল অধিকারকে কেড়ে নিয়েছে। দেশের সবকিছু আজ চরম উর্ধ্বগতিতে, মানুষ ঠিকমতো একবেলা খেতে পারছে না। সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। জনগণের সমস্যা সমাধানে তাদের মাথা ব্যাথা নেই। তাদের মাথাব্যাথা হয়েছে আবারো কিভাবে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকবে। এই সরকার আবারো ক্ষমতায় টিকে থাকার জন্য বিভিন্ন কূটকৌশল অবলম্বন করছে।

চলমান গণতান্ত্রিক আন্দোলনকে দমন করার জন্য সরকার প্রশাসন ও আওয়ামী সন্ত্রাসী বাহিনীকে ব্যবহার করছে বলে মন্তব্য করে তিনি আরও বলেন, জনগণের দাবিতে বিএনপি যখন মাঠে নেমেছে তারা জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। অথচ বর্তমান গণআন্দোলন চলছে মানুষের ভোটাধিকার পুনরুদ্ধার, মানবাধিকার লঙ্ঘন বন্ধ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও মূল্যস্ফীতির বিরুদ্ধে। চলমান আন্দোলনে গত জুলাই থেকে আমাদের দলের ৫ জন নেতা পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে মৃত্যু বরণ করেছে। তারপরও জনগণের এই আন্দোলন বন্ধ তো হচ্ছে না বরং দিনে দিনে আন্দোলনের গতি বৃদ্ধি পাচ্ছে।

ডা. শাহাদাত হোসেন বলেন, ১২ই অক্টোবর সমাবেশের জন্য আপনাদের প্রস্তুতি নিতে হবে। সমাবেশকে সফল ও সার্থক করতে হবে। তাই ৫ টি উপ-কমিটি গঠন করছি। প্রচার উপ কমিটিতে চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক এম এ আজিজকে আহবায়ক, দপ্তর উপ-কমিটিতে যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলাকে আহবায়ক, শৃঙ্খলা উপ-কমিটিতে যুগ্ন আহবায়ক নাজিবুর রহমানকে আহবায়ক, অভ্যথর্না উপ-কমিটিতে যুগ্ন আহবায়ক এডভোকেট আব্দুর সাত্তারকে আহ্বায়ক, আপ্যায়ন উপ-কমিটিতে যুগ্ন আহ্বায়ক এস এম সাইফুলকে আহ্বায়ক করে মোট পাঁচটি উপ-কমিটি ঘোষণা করেন তিনি।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ এমএ আজিজ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, সৈয়দ আজম উদ্দীন, এস এম সাইফুল আলম, এসকে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান, হাজী মো. আলী, মাহবুব আলম, এড মুফিজুল হক ভূঁইয়া, নিয়াজ মো. খান, ইকবাল চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু, এসএম আবুল ফয়েজ, আশরাফ চৌধুরী, আরইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাশেম, মঞ্জুর আলম মন্জু, আনোয়ার হোসেন লিপু, মন্জুর আলম চৌধুরী মন্জু, মো. কামরুল ইসলাম।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট