চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

৬ অক্টোবর, ২০২২ | ১০:২৪ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ায় আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম বেলাল উদ্দিন (৪১)।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে কোর্টবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি এন্ড্রয়েড মোবাইল ফোন ও একটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেপ্তার বেলাল উদ্দিন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্য ও সমর্থক। সে ও তার সহযোগীরা দেশ থেকে গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোন মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল। ওই আসামি অনলাইনে তার সহযোগীদের অন্যান্য আইডির সঙ্গে যোগাযোগের মাধ্যমে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিল।

তার ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গেছে এবং এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উস্কানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, এটিইউ’র পুলিশের কর্মকর্তারা বেলাল উদ্দিন নামে একজনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন। সেই ঘটনার তদন্ত করা হচ্ছে।

পূর্বকোণ/কায়সার/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট