চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২ অক্টোবর, ২০২২ | ১০:৫৬ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ইউএনও সীতাকুণ্ডের শাহাদাত

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন।

রবিবার (২ অক্টোবর) চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বলা হয়, সীতাকুণ্ডের প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় বিশেষ অবদানের স্বীকৃতি পেয়েছেন সীতাকুণ্ডের ইউএনও মো. শাহাদাত হোসেন। চট্টগ্রাম জেলা পরিষদ থেকে ২০২১-২২ইং অর্থ বছরে সীতাকু-ের এমপি আলহাজ দিদারুল আলমকে বিশেষ বরাদ্দ দেয়া হয়। সেই বরাদ্ধের অর্থের পুরোটাই প্রাথমিক শিক্ষার উন্নয়নে ব্যবহারের জন্য এমপিকে অনুরোধ করেন ইউএনও শাহাদাত। পরে তার মাধ্যমে ১৫টি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবকদের জন্য অপেক্ষমান কক্ষ ও ব্রেস্ট ফিডিং কক্ষ স্থাপনসহ আধুনিকিকরণ করে বিদ্যালয়গুলোকে বদলে দেয়া হয়।

এছাড়া এডিপি বরাদ্দ থেকে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ, ত্রিপুরা পাড়ায় প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন ও ওই স্কুলের শিক্ষকদের বকেয়া বেতনের ব্যবস্থা করা, উপজেলা পরিষদের অর্থায়নে ১০ লক্ষ টাকার বেঞ্চ বিতরণ, শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি, শিক্ষার্থীদের সাইকেল বিতরণসহ নানা কর্মকাণ্ড পরিচালনার কারণে চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত করা হয়েছে ইউএনও শাহাদাত হোসেনকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, তিনি সীতাকুণ্ডে যোগদানের পর সংসদ সদস্য দিদারুল আলমের বরাদ্দ থেকে ৫০ লাখ টাকা ব্যায় করে প্রথমবারের মতো সীতাকুণ্ডের ১৫টি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবকদের জন্য অপেক্ষমান কক্ষ ও বেস্ট ফিডিং রুম নির্মাণ করেন। যা আর কোন উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে এখনো নির্মাণ করা হয়নি। জেলার বাছাই অনুষ্ঠানের উপস্থাপনায় এই বিষয়টি তুলে ধরেছিলেন তিনি।

এছাড়াও এডিপিসহ বিভিন্ন বরাদ্দ তিনি যথাযথভাবে কাজে লাগিয়ে বিদ্যালয়গুলোতে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে চেষ্টা করেন। এসব কাজের স্বীকৃতি দেওয়ায় তিনি চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

একইভাবে শিক্ষায় সহযোগিতা করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হয়েছেন সীতাকুণ্ড উপজেলা শিক্ষা অফিসার মো. নুরুচ্ছোফা।

এদিকে শ্রেষ্ঠ ইউএনও’র সন্মান অর্জন করায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন সীতাকুণ্ডের এমপি আলহাজ দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান এস. এম আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া, প্রেস ক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরীসহ সীতাকুণ্ডের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দরা।

 

পূর্বকোণ/সৌমিত্র/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট