চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১ অক্টোবর, ২০২২ | ৭:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘রামুর বিকেএসপিকে আরও আধুনিকায়ন করবে সরকার’

‘কক্সবাজারের রামুর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি) আরও আধুনিকায়ন এবং ক্রীড়ার প্রতিটি ইভেন্টে খেলোয়াড় সৃষ্টির পরিকল্পনা রয়েছে সরকারের।’

শনিবার (১ অক্টোবর) রামুতে নবনির্মিত আঞ্চলিক কেন্দ্র পরিদর্শনকালে এমন কথা বলেন ক্রীড়া মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। এসময় তার নেতৃত্বে কেন্দ্রের বিভিন্ন শাখা ঘুরে দেখেন সংসদীয় কমিটির প্রতিনিধি দল। পরে বিকেএসপি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তারা।

আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব জানান, সরকার ক্রীড়াকে আরও বেশি আন্তর্জাতিকীকরণ করতে চায়; যাতে ক্রিকেট কিংবা ফুটবল— যেকোনো ইভেন্টে বাংলাদেশিরা সুনাম বয়ে আনতে পারে।

তিনি জানান, স্পোর্টসের প্রতিটি ইভেন্টে মেধাবী খেলোয়াড় সৃষ্টিকে গুরুত্ব দিচ্ছে সরকার। রামুর বিকেএসপিকে আরও আধুনিকায়ন এবং ক্রীড়ার প্রতিটি ইভেন্টে খেলোয়াড় সৃষ্টির পরিকল্পনা রয়েছে। বর্তমানে কক্সবাজারের বিকেএসপি আঞ্চলিক কেন্দ্রে ক্রিকেট ও ব্যাডমিন্টনে শিক্ষার্থীরা কোর্স করছে।

সংসদীয় কমিটির সদস্য ও বিসিবি পরিচালক নাইমুর রহমান দুর্জয় জানান, কক্সবাজারের এই কেন্দ্রে বেশি বেশি ক্রিকেটার তৈরির জন্য বিসিবি প্রয়োজনীয় সহযোগিতা করবে। কারণ বিকেএসপি থেকেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে মেধাবী ক্রিকেটার স্থান পাচ্ছে।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট