চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১ অক্টোবর, ২০২২ | ৭:১৮ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

ভেঙে দেওয়া হলো কক্সবাজার সুগন্ধা পয়েন্টের ১২ অবৈধ দোকান

কক্সবাজারের কলাতলী সুগন্ধা পয়েন্টে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। এসময় ভেঙে দেওয়া হয়েছে প্রায় ১২টি অবৈধ দোকান।

শনিবার (১ অক্টোবার) দুপুর থেকে বিকাল পর্যন্ত এই অভিযান চালান কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ-সচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ। এ সময় সদর সহকারী কমিশনার (ভূমি) জিল্লুর রহমান, কক্সবাজার জেলা পুলিশ, আনসার এবং বিদ্যুৎ বিভাগের সার্বিক সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়।

কউক সূত্রে জানা গেছে, সুগন্ধা পয়েন্টে হাইকোর্টের বাতিলকৃত প্লটে অবৈধভাবে দখল করে গড়ে উঠা ঢাকা রান্না ঘর, কুমিল্লা কিচেন, ঢাকা রাধুনী রেস্টুরেন্টে এন্ড বিরিয়ানি হাউজসহ ৮টি বাস কাউন্টার ও ১ দোকান ভেঙে দেয়া হয়।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আবছার বলেন, হাইকোর্ট কর্তৃক প্লটসমূহ বাতিল করা হয়। কিন্তু বাতিলকৃত উক্ত প্লটসমূহে অবৈধভাবে রেস্টুরেন্ট, বাস কাউন্টার ও বিভিন্ন দোকান গড়ে উঠে। ফলে সরকারি জমি বেদখল হওয়ার পাশাপাশি কক্সবাজারে আগত পর্যটকসহ স্থানীয় জনসাধারণের চলাচলে অসুবিধার সম্মুখীন হতে হয়। তাই উচ্ছেদ অভিযান পরিচালনার মাধ্যমে সরকারি জমি দখল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, কক্সবাজারকে একটি আধুনিক ও মনোরম শহর হিসেবে বাস্তবায়নের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

পূর্বকোণ/আরাফাত/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট