চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

১ অক্টোবর, ২০২২ | ৫:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খাটের নিচ থেকে বের করে হত্যা করা হয় রাঙ্গুনিয়ার এনামকে: র‌্যাব

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এনাম উদ্দিন নামে এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার মাইশাবামের মৃত বাদশা মিয়ার ছেলে কামাল উদ্দিন ওরফে গাছ কামাল (৩৮) ও নুরুল ইসলামের ছেলে মো. ইউসুফ (২৪)।

 

শনিবার (১ অক্টোবর) ভোর ৪টায় বায়েজিদ থানাধীন ক্যান্টনমেন্ট রেলস্টেশন এলাকা এবং কাপ্তাই রাস্তার মাথা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব জানায়, নিহত এনাম উদ্দিনের সঙ্গে কামাল উদ্দিন ও ইউসুফের বিভিন্ন বিষয় নিয়ে কোন্দল চলছিল। গত ১৯ জুলাই রাত ১১টায় এনাম ঘুমাতে যাওয়ার সময় কামাল উদ্দিন ও ইউসুফ তাদের দলবল নিয়ে তার ঘরের সামনে গিয়ে ডাকাডাকি করে। ডাক শুনে এনামের স্ত্রী রুনা আক্তার ঘরের দরজা খুলার সাথে সাথে তাকে ধাক্কা দিয়ে দুর্বৃত্তরা ঘরে ঢুকে এনামকে লাঠি দিয়ে মারধর করতে থাকে। এ সময় রুনা কৌশলে ঘরের ভেতর লাইট বন্ধ করে দিলে এনাম দৌঁড়ে পালনোর চেষ্টা করে। তাকে আটকাতে ব্যর্থ হয়ে দুর্বৃত্তরা এলাপাথাড়ি গুলি ছুড়তে থাকে। এনাম দিশোহারা হয়ে পার্শ্ববর্তী জাহাঙ্গীরের ঘরে গিয়ে লুকিয়ে থাকে। এক পর্যায়ে তারা জাহাঙ্গীরের ঘরে ঢুকে খাটের নিচ থেকে এনামকে বের করে বুকের উপর গুলি করে। তার মৃত্যু নিশ্চিত করতে দুর্বৃত্তরা আবার তার বুকের উপর পা দিয়ে কপালে ও নাকের উপর গুলি করে। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজারহাট বাজারে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. আশিষ কুমার সরকারের কাছে নিয়ে গেলে তিনি এনামকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ২০ জুলাই তার ছোট ভাই বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় ৫ জন এজাহারনামীয় ও অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের ধরতে র‌্যাব অভিযান শুরু করে। গতকাল শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৪টায় বায়োজিদ বোস্তামী থানাধীন ক্যান্টনমেন্ট রেলস্টেশন এলাকা ও কাপ্তাই রাস্তার মাথা এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি কামাল ও ইউসুফকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট