চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৮ সেপ্টেম্বর, ২০২২ | ৩:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে এক টাকায় পূজার নতুন কাপড়

দুর্গাপূজা উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের এক টাকায় পূজার নতুন কাপড় দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। বুধবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে পোশাকের মেলা। সাথে থাকছে শিশুদের জন্য আপ্যায়নের ব্যবস্থা।

 

এই আয়োজনে সহযোগিতা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এ উপলক্ষে চট্টগ্রাম ও আশেপাশের উপজেলা থেকে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

 

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী জেএমসেন হলে এই আয়োজনের উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

 

সিএমপি কমিশনার তার বক্তব্যে বলেন, ‘বিদ্যানন্দ সবসময় সমাজের বঞ্চিত শ্রেণির জন্য কাজ করে। পূজা উৎসবে যাতে গরীব মানুষজন অংশ নিতে পারে সেজন্য বিদ্যানন্দ যে এক টাকার বাজার বসিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। এই আয়োজন ধনী-দরিদ্রের বৈষম্য দূরীকরণে সাহায্য করবে। সিএমপি বিদ্যানন্দের সঙ্গে এই কাজে সহযোগী হিসেবে থাকতে পেরে খুবই গর্বিত।

 

বিদ্যানন্দের বোর্ড মেম্বার জামাল উদ্দিন বলেন, ‘উৎসবে ধনী-দরিদ্রের বৈষম্য দূর করে সম্প্রীতির বন্ধন তৈরি করাই আমাদের লক্ষ্য। উৎসব হতে হয় সবার। আবহমান বাংলার ঐতিহ্যই হচ্ছে ‘সবাই মিলে উৎসব, সবাই মিলে বাংলাদেশ’। সেজন্য এবার প্রথমবারের মতো সিএমপি ও বিদ্যানন্দ আয়োজন করেছে সবাই মিলে শারদ আনন্দ।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, উপ-পুলিশ কমিশনার (সদর) আব্দুল ওয়ারিশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মনিরুজ্জামান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) নাসির উদ্দিন, মহানগর পূজা উদযাপন পরিষদের সেক্রেটারি বাবু হিল্লোল সেন উজ্জ্বল, বিদ্যানন্দের বোর্ড মেম্বার নাফিজ চৌধুরী, জামাল উদ্দিনসহ মেট্রোপলিটন পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবীবৃন্দ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট