চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৭ সেপ্টেম্বর, ২০২২ | ১০:৫৫ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

বিশ্ব পর্যটন দিবসে পেনিনসুলার জমকালো আয়োজন

চট্টগ্রামের তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাংয়ের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে নগরীর জিইসি মোড়স্থ পেনিনসুলার সম্মুখ থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি নগরীর দামপাড়া, ওয়াসা লালখান বাজার হয়ে আবার জিইসিতে এসে শেষ হয়।

‘রিথিংকিং ট্যুরিজম’ শিরোনামে উৎসবমুখর র‌্যালি, সেমিনার, পর্যটন শিল্পে চাকরি মেলা এবং বাংলাদেশের পর্যটন শিল্পকে বর্ণিল আয়োজনে তুলে ধরার মাধ্যমে বিশ্ব পর্যটন দিবস উদযাপন উপলক্ষে পেনিনসুলা চিটাগাং-এর চেয়ারম্যান মাহবুব-উর রহমান এবং মহাব্যবস্থাপক সুমেধা গুণবর্ধনের নেতৃত্বে র‌্যালিতে বিভিন্ন ব্যানার ফেস্টুনে দেশের পর্যটন শিল্পকে তুলে ধরার পাশাপাশি দেশীয় সাংস্কৃতিক নৃত্য এবং মিউজিক্যাল ব্যান্ডের পারফরমেন্স নগরবাসীর নজর কাড়ে।

 

র‌্যালি শেষে পেনিনসুলার জিনিয়া হলে রিথিংকিং ট্যুরিজম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে উন্মুক্ত আলোচনায় অংশ নেন পেনিনসুলা চিটাগাং এর চেয়ারম্যান মাহবুব উর রহমান এবং মহাব্যবস্থাপক সুমেধা গুণবর্ধনসহ চট্টগ্রামের স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রধানগণ। এতে চট্টগ্রামসহ দেশের প্রাকৃতিক সৌন্দর্য, পাহাড় সমুদ্র ঘিরে বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশের সুযোগ ও সম্ভাবনা এবং বিদেশি পর্যটক আকর্ষণে কার্যকর উদ্যোগ ও করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ পর্যটন শিল্পে শিক্ষিত তরুণদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিতে পর্যটন শিল্প চাকরি মেলার আয়োজন করা হয়। এতে হসপিটালিটি শিল্পের প্রতিনিধিত্বকারী বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে। এই চাকরি মেলার মাধ্যমে শিক্ষিত তরুণ, চাকরিপ্রার্থীদের পর্যটন শিল্পের ক্যারিয়ার গড়তে উৎসাহিত এবং যোগ্য প্রার্থীদের নিয়োগ প্রদানের প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট