চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

চবিতে সাংবাদিককে মারধরের ঘটনা তদন্তে কমিটি গঠন

চবি সংবাদদাতা

২৭ সেপ্টেম্বর, ২০২২ | ৯:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত এক সাংবাদিককে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান।

 

তিনি বলেন, ‘এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা তদন্ত করতে আমরা তিন সদস্যের কমিটি গঠন করেছি। কমিটিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইকবাল আহমেদকে আহ্বায়ক, সহকারী প্রক্টর অরূপ বড়ুয়াকে সদস্য ও আরেক সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুবকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিকে দ্রুততম সময়ে মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী আমরা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।’

 

এর আগে সোমবার রাত সাড়ে ১১টার দিকে ছাত্রলীগ কর্মীর জন্মদিনে অংশগ্রহণ না করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক জাতীয় দৈনিক পত্রিকার সাংবাদিককে মারধরের অভিযোগ উঠে। এসময় মারধরকারীরা ‘ছাত্রলীগ না করলে হলে থাকা যাবে না’ বলেও ওই সাংবাদিককে হুমকি দেন। মারধরের শিকার সাংবাদিক রেদওয়ান আহমেদ ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ঘটনার পর ভুক্তভোগী ও চবি সাংবাদিক সমিতি প্রক্টর বরাবর অভিযোগ প্রদান করে।

 

পূর্বকোণ/রায়হান/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট