চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৭ সেপ্টেম্বর, ২০২২ | ২:০৭ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি

পর্যটন দিবসে বান্দরবানে হোটেল-মোটেলে ৩০ শতাংশ ছাড়

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস। নানা আয়োজনে পার্বত্য জেলা বান্দরবানে পালিত হচ্ছে দিবসটি। দিবসটি উপলক্ষে বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকদের জন্য বিশেষ ছাড় ঘোষণা করেছে ব্যবসায়ীরা।

 

পর্যটন ব্যবসায়ীরা বলছেন, পর্যটন দিবস উপলক্ষে বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকদের জন্য হোটেল মোটেল রিসোর্টগুলোতে মালিক সমিতির পক্ষ থেকে পর্যটকদের জন্য ৩০ শতাংশ ছাড় দেয়া হয়েছে।

 

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ এলাকায় বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক‍্যশৈহ্লা। শোভাযাত্রায় ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের নারী-পুরুষ নানা সাজে সেজে অংশ নেয়। হোটেল হোটেল মালিক সমিতিসহ বিভিন্ন সংগঠন এতে অংশ নেয়।

 

এর আগে মাউন্টেন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এতে জেলা ও জেলার বাইরের ২৫ জন সাইক্লিস্ট অংশ নেয়। জেলা শহর থেকে শুরু হয়ে এই প্রতিযোগিতা গিয়ে শেষ হবে ৮০ কিলোমিটার দূরে থানচি উপজেলায়। এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন ছিল বান্দরবানে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট