চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৭ সেপ্টেম্বর, ২০২২ | ১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিট’ শুরু ২৯ সেপ্টেম্বর

চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিট’। সবার জন্য উন্মুক্ত বর্ণিল এ আয়োজনে থাকছে ইয়াং এন্টারপ্রেনিউর ফেয়ার, জব ফেয়ার ফর ইয়ুথ, ট্রেনিং, সেমিনার, স্টার্টআপ আইডিয়া কনটেস্ট ইত্যাদি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান জুনিয়র চেম্বার চট্টগ্রামের প্রেসিডেন্ট শান সাহেদ।

তিনি বলেন, বিভিন্ন ইভেন্টে যোগদানের মাধ্যমে তরুণ উদ্যোক্তারা কীভাবে তাদের নতুন বিজনেস শুরু করবে এবং যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হবে তা থেকে উত্তরণে বিভিন্ন পেশাদার ব্যক্তিবর্গের পরামর্শ পাবে। এতে তাদের ক্যারিয়ার গঠনে সহায়তা হবে। বিভিন্ন বড় প্রতিষ্ঠানে সিভি জমা দেওয়ার সুযোগ, নির্দেশনা থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ইয়ুথ সামিটের নানা আয়োজন থাকবে। আইডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের ১০টি দল অংশ নেবে। এটি প্রতিযোগীদের সৃজনশীল মেধার বিকাশ ও নতুন নতুন ব্যবসার ধারণা সৃষ্টি করতে সহায়ক হবে।

জেসিআই চট্টগ্রামের সেক্রেটারি জেনারেল মো. ইসমাইল মুন্না বলেন, জেসিআই নন প্রফিট অর্গানাইজেশন। জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিট হবে তরুণদের সবচেয়ে বড় মেলা। এর মাধ্যমে তরুণরা উপকৃত হবে, ক্যারিয়ার গঠনের পথনির্দেশনা, আইডিয়া পাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জালাল হোসেন, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আশরাফ বানটি, আয়াজ ইসলাম, ট্রেজারার জুনায়েদ আহমেদ রাহাত, ডিরেক্টর মঈনউদ্দিন নাহিদ, সৈয়দ আবুল হাসনাত সায়হান ও মেম্বার ফারিয়া আকবর রিয়া।

পূবকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট